চট্টগ্রাম বুধবার, ২৮ অক্টোবর, ২০২০

আদালত প্রাঙ্গণে হামলা: ‘কিশোর গ্যাং লিডার’ গ্রেপ্তার

১৬ অক্টোবর, ২০২০ | ১২:৩৭ পূর্বাহ্ণ

নিজস্ব প্রতিবেদক

আদালত প্রাঙ্গণে হামলা: ‘কিশোর গ্যাং লিডার’ গ্রেপ্তার

ছাত্রলীগ নেতা সুদীপ্ত বিশ্বাস হত্যা মামলায় হাজিরা দিয়ে আদালত থেকে বের হওয়ার সময় কয়েকজন আসামির ওপর হামলার ঘটনায় একজনকে গ্রেপ্তার করেছে পুলিশ। তার নাম মো. শরীফ (২৮)। তিনি পুলিশের তালিকাভুক্ত কিশোর গ্যাং লিডার বলে জানা গেছে। বৃহস্পতিবার (১৪ অক্টোবর) বিকালে নগরীর লালখান বাজারের মতিঝর্ণা এলাকা থেকে তাকে গ্রেপ্তার করা হয়।

নগর পুলিশের বায়েজিদ বোস্তামি জোনের সহকারী কমিশনার পরিত্রাণ তালুকদার জানান, শরীফ লালখান বাজারের বাঘঘোনা সড়কের এম আর সিদ্দিক গেট এলাকার মো. রহিমের পুত্র। এলাকায় তিনি ডেকচি শরীফ নামে পরিচিত এবং প্রায় ৫০ জনের একটি শিশু-কিশোরদের সংঘবদ্ধ দলের প্রধান। নগরীর ইস্পাহানি মোড়ে শরীফ নামে এক যুবককে হত্যাসহ তার বিরুদ্ধে সাতটি মামলা রয়েছে।

উল্লেখ্য, ২০১৭ সালের ৬ অক্টোবর সকালে নগরীর সদরঘাট থানার দক্ষিণ নালাপাড়ার নিজ বাসার সামনে নগর ছাত্রলীগের সহ-সম্পাদক সুদীপ্ত বিশ্বাসকে পিটিয়ে খুন করা হয়। এ ঘটনায় তার বাবা মেঘনাথ বিশ্বাস বাদি হয়ে একটি মামলা দায়ের করেন। মামলায় গ্রেপ্তার এক আসামির জবানবন্দির ভিত্তিতে গণমাধ্যমে তথ্য প্রকাশ হয়, ঘটনায় জড়িতরা সবাই নগরীর লালখান বাজার আওয়ামী লীগের সাধারণ সম্পাদক দিদারুল আলম মাসুমের অনুসারী। ওই মামলায় জামিনে থাকা মোক্তার আহমেদসহ ১০ জন আসামি গত ১২ অক্টোবর চট্টগ্রাম মহানগর আদালতে হাজিরা দিতে যান। নতুন আদালত ভবনের দ্বিতীয় তলায় চট্টগ্রামের এডিশনাল চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মহিউদ্দিন মুরাদের আদালত থেকে বের হওয়ার পর তাদের ওপর হামলার ঘটনা ঘটে। এ ঘটনায় ১৫ জনকে আসামি করে নগরীর কোতোয়ালি থানায় একটি মামলা দায়ের হয়। শরীফ ওই মামলার আসামি।

 

 

পূর্বকোণ/পি-আরপি

শেয়ার করুন
The Post Viewed By: 171 People

সম্পর্কিত পোস্ট