চট্টগ্রাম সোমবার, ৩০ নভেম্বর, ২০২০

নোংরা-অস্বাস্থ্যকর পরিবেশে খাদ্য সংরক্ষণ: ৫ প্রতিষ্ঠানকে জরিমানা

১৬ অক্টোবর, ২০২০ | ১২:৩৫ পূর্বাহ্ণ

নিজস্ব প্রতিবেদক

নোংরা-অস্বাস্থ্যকর পরিবেশে খাদ্য সংরক্ষণ: ৫ প্রতিষ্ঠানকে জরিমানা

নগরীর রিয়াজউদ্দিন বাজার ও ইপিজেড বাজারে আলু, পেঁয়াজসহ নিত্যপণ্যের পাইকারি ও খুচরা বিক্রেতাদের মূল্য তালিকা ও কেনার রশিদ পর্যবেক্ষণ করেছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর। বৃহস্পতিবার (১৪ অক্টোবর) অধিদপ্তরের বিভাগীয় কার্যালয়ের উপ-পরিচালক ফয়েজ উল্লাহ, সহকারী পরিচালক (মেট্রো) পাপীয়া সুলতানা লীজা ও জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মুহাম্মদ হাসানুজ্জামানের নেতৃত্বে এই অভিযান পরিচালিত হয়। এ সময় ৫ প্রতিষ্ঠানকে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন, ২০০৯ এর বিভিন্ন ধারায় মোট এক লাখ ৩৭ হাজার টাকা জরিমানা করা হয়।

মুহাম্মদ হাসানুজ্জামান বলেন, রিয়াজউদ্দিন বাজারের প্রবেশমুখের খাজা সুইটসকে নোংরা-অস্বাস্থ্যকর পরিবেশে খোলা অবস্থায় খাদ্যপণ্য সংরক্ষণ করায় ১৭ হাজার টাকা জরিমানাসহ প্রায় ১০ কেজি জিলাপি ধ্বংস করা হয়। মক্কা সুইটস এন্ড বেকারিকে অস্বাস্থ্যকর পরিবেশে খাদ্য প্রক্রিয়া করায় ১০ হাজার, জব্বার সুইটসকে ছাপানো নিউজপ্রিন্ট ব্যবহার করে খাদ্যপণ্য সংরক্ষণ ও রাস্তার পাশে ধুলোবালিপূর্ণ স্থানে জিলাপি সংরক্ষণ করায় ১৫ হাজার টাকা জরিমানা করা হয়। এ সময় বর্ণিত মিষ্টি ধ্বংস করা হয়।

তিনি আরও বলেন, একজন ক্রেতার অভিযোগের প্রেক্ষিতে সুমি`স হট কেককে লেবেলবিহীন রং ও ফ্লেভার ব্যবহার করে কেক তৈরি এবং অস্বাস্থ্যকর পরিবেশে কেক তৈরির উপকরণ রাখায় ৮০ হাজার টাকা ও হালিশহরের সুন্নাহ মার্টকে উৎপাদন ও মেয়াদবিহীন পণ্য সংরক্ষণ করায় ১৫ হাজার টাকা জরিমানা করা হয়। জনস্বার্থে এ কার্যক্রম অব্যাহত থাকবে।

 

 

 

পূর্বকোণ/আরপি

শেয়ার করুন
The Post Viewed By: 175 People

সম্পর্কিত পোস্ট