চট্টগ্রাম শনিবার, ২৪ অক্টোবর, ২০২০

১৫ অক্টোবর, ২০২০ | ১:৪৪ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক

দক্ষিণ কাট্টলীর ডা. কামিনী সড়কে দুর্বিষহ যন্ত্রণা

ডা. কামিনী সড়কের ভঙ্গুর দশার কারণে দুর্ভোগে পড়েছে নিয়মিত যাত্রী ও পথচারীরা। সংস্কারের অভাবে সমস্যা কাটছে না সড়কের। নগরীর দক্ষিণ কাট্টলীর সাগরিকা ক্রিকেট স্টেডিয়ামের বিপরীত প্রান্ত থেকে শুরু হওয়া সড়কটি জেলেপাড়া, ফইল্যাতলি বাজার হয়ে হালিশহরের সাথে সংযুক্ত হয়েছে।

প্রায় দুই কিলোমিটার দীর্ঘ সড়কের মধ্যে প্রায় অর্ধকিলোমিটার সড়ক যানবাহন চলাচলে অনেকটা অনুপযোগী হয়ে পড়েছে। এ কারণে প্রতিদিন দুর্ভোগ মাথায় নিয়ে চলাচল করতে হচ্ছে যাত্রীদের। ট্রাকসহ ভারি যানবাহন চলাচল ছাড়াও এ সড়কে নিয়মিত চলাচল করে যাত্রীবাহী টেম্পু। কিন্তু সড়কে অসংখ্য ছোট বড় গর্তের কারণে দুর্ঘটনার শিকার হচ্ছেন যাত্রীরা।

স্থানীয় পথচারী রফিকুল ইসলাম ও জমির উদ্দিন দৈনিক পূর্বকোণকে বলেন, ‘এ সড়কের দুই পাশে ঘরবাড়ি, দোকানপাট ছাড়াও রয়েছে বিভিন্ন কারখানার গোডাউন। এতে কারখানার মালামাল আনা-নেয়ার ট্রাকসহ ভারি যানবাহন চলাচল করে। নিয়মিত চলাচল করে যাত্রীবাহী টেম্পু।

গর্তের কারণে প্রতিনিয়ত দুর্ঘটনার শিকার হচ্ছেন যাত্রীরা’। স্থানীয় বাসিন্দা দিদারুল আলম বলেন, ‘ভারি যানবাহন চলাচলের কারণে অনেকটা ভঙ্গুর অবস্থায় পড়ে আছে সড়কটি। ময়লা-আবর্জনা পড়ে সড়কের পাশের নালায় পানি নিষ্কাশন হয় না। এতে নালার ময়লা পানি সড়কে উঠে যায়। তাতে পথচারীরা সমস্যায় পড়েন’।

পূর্বকোণ/এএ

শেয়ার করুন
The Post Viewed By: 73 People

সম্পর্কিত পোস্ট