চট্টগ্রাম বুধবার, ২৮ অক্টোবর, ২০২০

হাটহাজারীতে ইউএনও’র সহযোগিতায় ছেলের ঘরে ফিরলেন বৃদ্ধা মা

১৪ অক্টোবর, ২০২০ | ১১:২২ অপরাহ্ণ

হাটহাজারী সংবাদদাতা

হাটহাজারীতে ইউএনও’র সহযোগিতায় ছেলের ঘরে ফিরলেন বৃদ্ধা মা

চট্টগ্রামের হাটহাজারীতে গর্ভধারিণী মাকে ছেলে ঘর থেকে বের করে দিলে ঘরে তুলে দিলেন ইউএনও। অসহায় সেই মায়ের নাম আকলিমা বেগম (৬০)। তার নিজস্ব জায়গা থাকা সত্ত্বেও তিনি নিজের ঘরে থাকতে পারেন না এক ছেলে ও এক মেয়ের ওই জননী। কিন্তু তার ঠাঁই হয়েছে একটি জরাজীর্ণ রান্না ঘরের এককোণায়। দীর্ঘ কয়েকবছর বৃদ্ধা আকলিমা বেগম এভাবেই জীবন-যাপন করছেন।

জানা যায়, আজ বুধবার (১৪ অক্টোবর) সকালে আকলিমার সাথে তার সন্তানের সাথে ঝগড়া হয়। এতেই ক্ষিপ্ত হয়ে সেই আশ্রয়স্থল রান্নার ঘর থেকেও বের করে দেয় তার ছেলে ও পুত্রবধূ। ঘর থেকে বের করে দেয়ার পর তিনি ইউএনও কার্যালয়ে ছুটে যান। অশ্রুসিক্ত নয়নে ইউএনও রুহুল আমিনকে সব দুঃখ খুলে বলেন।

অসহায় মহিলার অভিযোগ শুনে বুধবার সাথে সাথে ইউএনও রুহুল আমিন ছুটে যান। ঘটনাস্থলে সত্যতা পেয়ে পার্শ্ববর্তী সকলের সহযোগিতা কামনা করে আকলিমা বেগমকে তার ঘরে তুলে দেন। উপজেলা প্রশাসন ওই ঘরে থাকা পুত্র ও তার পরিবারকে বের করে দিয়ে প্লটের মূল মালিক ষাটোর্ধ্ব আকলিমাকে বুঝিয়ে দেন। হারানো ঘর ফিরে পেয়ে আনন্দে অশ্রুসিক্ত অবস্থায় মহিলাটির মুখে হাসি ফুঁটেছে।

ইউএনও রুহুল আমিন বলেন, ষাটোর্ধ্ব এক মহিলা আমার কার্যালয়ে এসে তার অভিযোগগুলো বলেন। তার ছেলে ঘর থেকে বের করে দেয়। যিনি জায়গার মূল মালিক তাকেই উচ্ছেদ এমন দুঃখজনক কথাগুলো শুনে দ্রুত ওই এলাকায় গিয়ে ঘটনার সত্যতা পেয়ে মহিলাটিকে তার ঘরে তুলে দেয়া হয়। সন্তানকে বুঝিয়ে বলা হয়েছে যদি জায়গার মালিকের সাথে থাকতে হয় তাহলে মালিককে সন্তুষ্ট করে থাকতে হবে।

 

 

 

পূর্বকোণ/শিমুল-আরপি

শেয়ার করুন
The Post Viewed By: 160 People

সম্পর্কিত পোস্ট