চট্টগ্রাম বৃহষ্পতিবার, ২৯ অক্টোবর, ২০২০

সর্বশেষ:

১৪ অক্টোবর, ২০২০ | ৬:৪৮ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক

‘অতিরিক্ত লোভে ভেজাল পণ্য উৎপাদন বন্ধ করুন, আপনার সন্তানও একজন ভোক্তা’

বিএসটিআই কৃষি ‍ও খাদ্য,কেমিক্যাল, ইলেকট্রিক্যাল, জুট এন্ড টেক্সটাইল ও প্রকৌশলসহ  ১৮১ টি পণ্যের মান নির্ধারণ করেন, কিন্তু মানুষের মান নির্ধারণ করবে কে আমি জানিনা। আমরা যদি নিজে ভালো না হই তাহলে অন্যরা ভালো হবে এমনটা ভাবাই বোকামি। আপনি অতিরিক্ত লাভের আশায় যে ভেজাল পণ্য তৈরি বা উৎপাদন করেন ঘুরেফিরে আপনার সন্তানরাই সেই ভেজাল পণ্য গ্রহণ করবে। কারণ দিনশেষে আমরা সবাই ভোক্তা। ৫১তম বিশ্ব মান দিবস উপলক্ষে বুধবার (১৪ অক্টোবর) দুপুরে চট্টগ্রাম সার্কিট হাউসের সম্মেলন কক্ষে বিএসটিআইয়ের আয়োজিত আলোচনা সভায় তিনি প্রধান অতিথির বক্তব্যে অতিরিক্ত বিভাগীয় কমিশনার মিজানুর রহমান এসব কথা বলেন।

তিনি আরও বলেন, বাংলাদেশ একটি বিশাল ভোক্তার দেশ। এ বিশাল ভোক্তাদের নিরাপদ খাদ্য নিশ্চিত করার জন্য সকলকে ঐক্যবদ্ধ ভাবে কাজ করতে হবে। তিনি আরো বলেন যে, বাংলাদেশ সরকারের এসডিজি’র ১৭টি গোল এর মধ্যে ১১টি গোলই আজকের মান দিবসের সাথে সম্পৃক্ত। সুতরাং এ দিবসের গুরুত্ব বিবেচনা করে আমরা যদি ভোক্তা, উৎপাদক, ব্যবসায়ী, বিএসটিআই এবং প্রশাসনসহ সংশ্লিষ্ট সকলে যার যার অবস্থান থেকে নিজেদের দায়িত্ব পালন করি তবে আজকের যে মূল প্রতিপাদ্য “পৃথিবী সুরক্ষায় মান” তা বাস্তবায়িত হবে।

বিএসটিআই চট্টগ্রাম বিভাগীয় কার্যালয়ের পরিচালক ইঞ্জিনিয়ার মো. সেলিম রেজার সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক আবু হাসান সিদ্দিকী, চট্টগ্রাম চেম্বারের পরিচালক অহিদ সিরাজ চৌধুরী স্বপন। ধন্যবাদ বক্তব্য দেন বিএসটিআইর উপপরিচালক শওকত ওসমান।

সভাপতির বক্তব্যে পরিচালক বিএসটিআই বর্তমান সময়ে বিএসটিআই’র উন্নয়ন কার্যক্রমের একটি সার্বিক চিত্র তুলে ধরেন। তিনি পণ্য মান বাস্তবায়নে ক্যাব, উৎপাদক ও প্রশাসনসহ সংশ্লিষ্ট সকলের সহযোগীতা কামনা করেন।

সভায় ক্যাবের পক্ষ থেকে  সেলিম জাহাঙ্গীর, জনাব আব্দুল মান্নান, জনাব জান্নাতুল ফেরদৌস, শিল্প প্রতিষ্ঠানের পক্ষ থেকে ফুলকলির জিএম  এম এ সবুর,  ট্রান্সকম বেভারেজ এর আকতারুজ্জামান,  এবং সিএন্ডএফ এসোসিয়েশনের পক্ষ থেকে জয়নাল আবেদীন রানা বক্তব্য রাখেন।

পূর্বকোণ / আরআর

শেয়ার করুন
The Post Viewed By: 84 People

সম্পর্কিত পোস্ট