চট্টগ্রাম বৃহষ্পতিবার, ২২ অক্টোবর, ২০২০

১৪ অক্টোবর, ২০২০ | ২:০৬ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক

ইলিশ ও জেলি মিশ্রিত চিংড়ি জব্দ-জরিমানা

সরকারি নির্দেশনা অমান্য করে ইলিশ মাছ বিক্রি করায় নগরীতে এক বিক্রেতাকে জরিমানা করা হয়েছে। এসময় তার কাছ থেকে ২০ কেজি ইলিশ জব্দ করা হয়েছে। এছাড়া জেলি মিশ্রিত চিংড়ি বিক্রি করায় আরও এক ব্যবসায়ীকে জরিমানা করা হয়েছে। 

আজ বুধবার (১৪ অক্টোবর) ইলিশ সংরক্ষণে জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. আলী হাসান এ অভিযান পরিচালনা করেন। এসময় জেলা মৎস্য কর্মকর্তা ফারহানা লাভলীসহ চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের সদস্যরা অংশ নেন।

ম্যাজিস্ট্রেট জানান, নগরীর ফিশারীঘাটে অভিযানে গেলে সেখানে কোন ইলিশ পাওয়া যায়নি। পরে মোমিন রোডের ‍খুচরা বাজারে সোহেল নামের একজন খুচরা মাছ ব্যবসায়ীকে ইলিশ বিক্রি করতে দেখা যায়৷  এসময় তাকে ২ হাজার টাকা জরিমানা করা হয় ও তার কাছ থেকে ২০ কেজি ইলিশ জব্দ করা হয়।

এছাড়া রিয়াজউদ্দীন বাজারে অভিযানে গেলে সেখানে আবুল কাশেম নামে এক ব্যবসায়ী জেলিমিশ্রিত চিংড়ি বিক্রি করায় তাকে ৫ হাজার টাকা জরিমানা করা হয়। তার কাছ থেকে ৪০ কেজি জেলি মিশ্রিত চিংড়ি মাছ জব্দ করা হয়।

আগামী ৪ নভেম্বর পর্যন্ত ইলিশ সংরক্ষণে মোবাইল কোর্ট অব্যাহত থাকবে বলে জানান তিনি।

সরকার কর্তৃক ঘোষিত নির্দেশনা অনুযায়ী আজ বুধবার ১৪ অক্টোবর থেকে ৪ নভেম্বর পর্যন্ত মোট ২২ দিন ইলিশ প্রজন ক্ষেত্রে ইলিশসহ সব ধরনের মৎস্য আহরণ নিষিদ্ধ করা হয়েছে।

এসময় দেশব্যাপী ইলিশ আহরণ, বিপণন, পরিবহন, ক্রয়-বিক্রয়, বিনিময় এবং মজুতও নিষিদ্ধ করে সরকার ।

পূর্বকোণ/পিআর

শেয়ার করুন
The Post Viewed By: 93 People

সম্পর্কিত পোস্ট