চট্টগ্রাম শুক্রবার, ০৪ ডিসেম্বর, ২০২০

সর্বশেষ:

১৪ অক্টোবর, ২০২০ | ১১:১২ পূর্বাহ্ণ

নিজস্ব প্রতিবেদক

চট্টগ্রামে করোনায় মৃত্যু তিনশ ছাড়াল

চট্টগ্রামে করোনাভাইরাসে নমুনা পরীক্ষায় গত ২৪ ঘণ্টায় আরও ৬০ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে। মঙ্গলবার (১২ অক্টোবর) ৯৮০ টি নমুনা পরীক্ষা করা হয়। এ নিয়ে চট্টগ্রামে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়াল ১৯ হাজার ৮০৯ জনে।

এদিকে গত ২৪ ঘন্টায় চট্টগ্রামে করোনায় দুইজনের মৃত্যু হয়েছে। এখন পর্যন্ত করোনায় মারা গেছেন মোট ৩০১ জন; এর মধ্যে ২০৮ জন নগরের ও ৯৩ জন উপজেলার বাসিন্দা।

এর মধ্যে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ল্যাবে ৬৩টি নমুনা পরীক্ষা করে শনাক্ত হয়েছে ৪ জন।

বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল এন্ড ইনফেকশাস ডিজিজেসে (বিআইটিআইডি) ২৯৯টি নমুনা পরীক্ষা করা হয়। এতে শনাক্ত হয় ২৮ জন।
চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) ল্যাবে ৩২২টি নমুনা পরীক্ষা করে ৩৪ জন করোনা পজেটিভ পাওয়া গেছে। চট্টগ্রাম ভেটেরিনারি এন্ড এনিম্যাল সায়েন্সেস বিশ্ববিদ্যালয় (সিভাসু) ল্যাবে ৫৩ নমুনা পরীক্ষা করে ৫ জনের করোনাভাইরাস পাওয়া গেছে।  

তাছাড়া ইম্পেরিয়াল হাসপাতাল ল্যাবে ৯৪টি নমুনা পরীক্ষা করে ১৩ জন, কক্সবাজার মেডিকেল কলেজ ল্যাবে চট্টগ্রামের ৪৯ জনের নমুনা পরীক্ষা করে ১ জনের করোনা শনাক্ত হয়েছে। শেভরন ক্লিনিক্যাল ল্যাবরেটরিতে ৮২ জনের নমুনা পরীক্ষা করে ৮ জনের করোনা শনাক্ত করা গেছে।

চট্টগ্রাম মা ও শিশু হাসপাতাল ল্যাবে ১৬টি নমুনা পরীক্ষা করে ৬জন করোনা আক্রান্ত শনাক্ত হয়েছেন।  

এইদিন জেনারেল হাসপাতালের রিজিওনাল টিবি র্যাফারেল ল্যাবরেটরিতে (আরটিআরএল) ২টি নমুনা পরীক্ষা করা হয়নি। এতে দুইজনেররই করোনাভাইরাসের সংক্রমণ পাওয়া গেছে।

কক্সবাজার মেডিকেল কলেজ ল্যাবে চট্টগ্রামের ৮০টি নমুনা পরীক্ষা করে কারো শরীরে করোনা ভাইরাস পাওয়া যায়নি।

সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি জানান, গত ২৪ ঘণ্টায় ৯৮০টি নমুনা পরীক্ষা করে মোট করোনা পজেটিভ পাওয়া গেছে ১০১ জনের। এরমধ্যে ৮৮ জন নগরীর এবং ১৩ জন বিভিন্ন উপজেলার বাসিন্দা।

পূর্বকোণ/পিআর

শেয়ার করুন
The Post Viewed By: 186 People

সম্পর্কিত পোস্ট