চট্টগ্রাম বৃহষ্পতিবার, ২২ অক্টোবর, ২০২০

কারাগারে আইনজীবী-স্বজনদের দেখা পাবেন না ওসি প্রদীপ, মোবাইলও নিষিদ্ধ

১৩ অক্টোবর, ২০২০ | ৬:১৯ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক

কারাগারে আইনজীবী-স্বজনদের দেখা পাবেন না ওসি প্রদীপ, মোবাইলও নিষিদ্ধ

সিনহা হত্যাকাণ্ডে অভিযুক্ত কক্সবাজারের টেকনাফ থানার বহিষ্কৃত ওসি প্রদীপ কুমার দাশের সঙ্গে কারাগারে আইনজীবী এবং পরিবারের কোনো সদস্য আপাতত দেখা করতে পারছেন না। একইসাথে এখন থেকে তিনি কারও সাথে মোবাইলে যোগাযোগ করতে পারবেন না। চট্টগ্রাম মহানগর দায়রা জজ শেখ আশফাকুর রহমানের আদালত আজ মঙ্গলবার (১৩ অক্টোবর) এ আদেশ দেন। দুদকের পিপি এডভোকেট কাজী সানোয়ার আহমেদ লাভলু বিষয়টি নিশ্চিত করেন।

তিনি জানান, আসামি পক্ষের আইনজীবী ওসি প্রদীপের সঙ্গে দেখা করার সুযোগ বন্ধ হওয়ার পর মোবাইলে যোগাযোগ করার সুযোগ চেয়ে আবেদন করেছিলেন। কিন্তু সেই আবেদনও নাকচ করে দিয়েছেন।

এর আগে ২৮ সেপ্টেম্বর চট্টগ্রাম কেন্দ্রীয় কারাগার থেকে ডিআইজি প্রিজনের রেফারেন্সে কারা কর্তৃপক্ষের একটি চিঠি আদালতে পৌঁছায়। তাতে আদালত কারাবিধি অনুসরণ করে ওসি প্রদীপের সঙ্গে তার আত্মীয়স্বজন এবং আইনজীবী কাউকে দেখা করতে নিষেধ করে আদেশ জারি করা হয়।

দুদকের আইনজীবীরা জানান, আত্মীয়স্বজন কিংবা আইনজীবীর দেখা করা বন্ধ হলে আসামিপক্ষ আদালতে মোবাইলে যোগাযোগের অনুমতির আবেদন করেন। কিন্তু দুর্ধর্ষ সন্ত্রাসী, নৃশংস খুনি ও চাঁদাবাজির অভিযোগে অভিযুক্তদের বিষয়ে কারা কর্তৃপক্ষের যে নীতি রয়েছে- প্রদীপের বিরুদ্ধে মামলা চলমান থাকায় তার বিষয়েও ওই ধারা বলবৎ থাকবে।

 

 

 

পূর্বকোণ/আরপি

শেয়ার করুন
The Post Viewed By: 182 People

সম্পর্কিত পোস্ট