চট্টগ্রাম বুধবার, ২৮ অক্টোবর, ২০২০

১৩ অক্টোবর, ২০২০ | ৩:১৫ অপরাহ্ণ

নিজস্ব ক্রীড়া প্রতিবেদক

এবার ক্রিকেটকে ফেরানোর চিন্তা সিজেকেএস’র

করোনাকালে খেলাধুলাকে মাঠে ফিরিয়ে এনে পুরো দেশেই অনুকরনীয় কাজ করেছে চট্টগ্রাম জেলা ক্রীড়া সংস্থা (সিজেকেএস)। চার দলের ফুটবল টুর্নামেন্টের মান যাই হোক না কেন, নিজস্ব অর্থায়নে টুর্নামেন্টটি আয়োজন করে সিজেকেএস দেখিয়ে দিয়েছে স্বাস্থ্যবিধি শতভাগ মেনে চললে কোভিড-১৯ এর হুমকীর মধ্যেও খেলাধুলা চালিয়ে যাওয়া সম্ভব। অন্তত গতকাল পর্যন্ত ফুটবল টুর্নামেন্ট আয়োজনে শতভাগ সফল সিজেকেএস।

ফুটবল টুর্নামেন্টের ধারাবাহিকতায় পূর্বে দেয়া ঘোষণা মোতাবেক ফুটবল টুর্নামেন্ট শেষ হওয়ার আগেই জেলা ক্রীড়া সংস্থা প্রস্তুতি নিচ্ছে ক্রিকেটকে মাঠে ফেরানোর। আগামী মাসের মাঝামাঝি সময়ে ৬ থেকে ৮ দলে ধুম-ধাড়াক্কা ঘরানার টুর্নামেন্টটি মাঠে গড়াবে বলে জানান সিজেকেএস ক্রিকেট সম্পাদক আব্দুল হান্নান আকবর।

টি- টোয়েন্টি টুর্নামেন্টটির আয়োজকদের পক্ষ থেকে জানানো হয়, আসরে সিজেকেএস প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লীগ-২০১৯ এ অংশগ্রহণকারী ১২টি দলের তালিকাভুক্ত স্থানীয় খেলোয়াড়গণ যারা লীগে নিয়মিত প্রথম একাদশে অংশগ্রহণ করেছিলেন শুধুমাত্র সে সকল খেলোয়াড়গণই অংশ নিতে পারবেন। তাদের সিজেকেএস ক্রিকেট কমিটি কর্তৃক প্রদত্ত ফরম সংগ্রহ করে আগামী ২০ অক্টোবর তারিখের মধ্যে পূরণ করে জমা দেয়ার জন্য বলা হয়েছে। আসন্ন ক্রিকেট টুর্নামেন্ট সম্পর্কে আব্দুল হান্নান আকবর দৈনিক পূর্বকোনকে জানান, চলমান ফুটবল টুর্নামেন্টের আদলেই ক্রিকেট টুর্নামেন্টটিও মাঠে গড়াবে। তবে করোনা পরিস্থিতির দিকে নজর রাখতে হচ্ছে।

পরিস্থিতি সার্বিক দিক থেকে অনুকূলে থাকলেই শতভাগ স্বাস্থ্যবিধি মেনেই ক্রিকেটকে মাঠে ফেরানো হবে। তিনি যোগ করেন, টুর্নামেন্টে প্রতি দলে দেশ সেরা তারকাদের অন্তত দু’জন করে দেখা যেতে পারে। তবে দল গঠন থেকে শুরু করে কোন কিছুই চূড়ান্ত নয়। কমিটি প্রতিটি ব্যাপারে শেষ সিদ্ধান্ত নেবে। এটা নিশ্চিত, ক্রিকেট টুর্নামেন্টটিও জেলা ক্রীড়া সংস্থার নিজস্ব অর্থায়নে অনুষ্ঠিত হবে। এবং অবশ্যই সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙ্গালী জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর জন্মশত বার্ষিকী উপলক্ষ্যে মুজিব শতবর্ষ টি- টোয়েন্টি ক্রিকেট টুর্নামেন্টটি আয়োজিত হবে।

পূর্বকোণ/এএ

শেয়ার করুন
The Post Viewed By: 110 People

সম্পর্কিত পোস্ট