চট্টগ্রাম রবিবার, ০৬ ডিসেম্বর, ২০২০

সর্বশেষ:

মেয়াদোত্তীর্ণ ও মেয়াদবিহীন ওষুধ-পণ্য বিক্রি: ৯ দোকানিকে জরিমানা

১২ অক্টোবর, ২০২০ | ৯:৪৯ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক

মেয়াদোত্তীর্ণ ও মেয়াদবিহীন ওষুধ-পণ্য বিক্রি: ৯ দোকানিকে জরিমানা

নগরের খুলশী ও বায়েজিদ থানাধীন এলাকাসমূহে তদারকিমূলক অভিযানে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর। আজ সোমবার (১২ অক্টোবর) অধিদপ্তরের বিভাগীয় কার্যালয়ের উপ-পরিচালক মোহাম্মদ ফয়েজ উল্লাহ, সহকারী পরিচালক (মেট্রো) পাপীয়া সুলতানা লীজা ও জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মুহাম্মদ হাসানুজ্জামানের নেতৃত্বে এ অভিযান পরিচালিত হয়। এ সময় ৯ দোকানিকে ৬৫ হাজার টাকা জরিমানা করা হয়।

মুহাম্মদ হাসানুজ্জামান জানান, খুলশীর ঝাউতলা বাজারে মূল্য তালিকা প্রদর্শন না করায় মামুন স্টোরকে ৫ হাজার, ইকরাম স্টোরকে ১ হাজার, মায়ের দোয়া পোলট্রিকে ৫ হাজার, বরকতউল্যাহ সওদাগরের মুরগির দোকানকে ৫ হাজার টাকা জরিমানা করা হয়। পাশাপাশি তাদের সতর্ক করা হয়। এছাড়া একই থানাধীন এলাকার নূর সওদাগর জেনারেল স্টোরকে মেয়াদোত্তীর্ণ পণ্য সংরক্ষণ ও অননুমোদিত রংকে জর্দার রং হিসেবে বিক্রি করায় ২০ হাজার, রেজা স্টোরকে অননুমোদিত রং জর্দার রং হিসেবে বিক্রি করায় ১০ হাজার জরিমানা করা হয়। এ সময় মেয়াদোত্তীর্ণ পণ্য ও অননুমোদিত রং ধ্বংস করা হয়।

তিনি আরও জানান, বায়েজিদে অপর এক অভিযানে বিআরটিসি রোডের জনসেবা ফার্মেসিকে মেয়াদবিহীন কাটা ওষুধ ও মেয়াদোত্তীর্ণ ওষুধ সংরক্ষণ করায় ৮ হাজার, বিআরটিসি মার্কেটের শাহজালাল স্টোরকে নিত্যপণ্যের মূল্য তালিকা প্রদর্শন না করায় ৪ হাজার, উৎপাদন-মেয়াদবিহীন বোতলজাত ভোজ্য তেল বিক্রি ও মেয়াদোত্তীর্ণ পণ্য রাখায় চিটাগং স্টোরকে ৭ হাজার টাকা জরিমানা করা হয়। এ সময় মেয়াদোত্তীর্ণ ও মেয়াদবিহীন ওষুধ এবং পণ্য ধ্বংস করা হয়। জনস্বার্থে বাজার তদারকি কার্যক্রম অব্যাহত থাকবে।

 

 

 

পূর্বকোণ/আরপি

শেয়ার করুন
The Post Viewed By: 123 People

সম্পর্কিত পোস্ট