চট্টগ্রাম বুধবার, ২৮ অক্টোবর, ২০২০

একাদশে ভর্তি: ভর্তির বাইরে ৫ হাজার শিক্ষার্থী

১২ অক্টোবর, ২০২০ | ৬:০৬ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক

একাদশে ভর্তি: ভর্তির বাইরে ৫ হাজার শিক্ষার্থী

চট্টগ্রাম শিক্ষাবোর্ডে ভর্তির বাইরে থাকা প্রায় ৫ হাজার শিক্ষার্থীর জন্য নির্দেশনা আসছে। যেসব শিক্ষার্থীরা ভর্তির জন্য মনোনীত হয়নি কিংবা কলেজ পেয়েও নিশ্চায়ন করেনি, তাদের ভর্তির জন্য (ম্যানুয়াল) একটি গাইড লাইন প্রকাশ করবে চট্টগ্রাম শিক্ষাবোর্ড। এসব শিক্ষার্থীদের ভর্তি কার্যক্রম কখন শুরু হবে এবং কীভাবে সম্পন্ন হবে গাইড লাইনে এসব বিষয় থাকবে। গত রবিবার (১১ অক্টোবর) দৈনিক পূর্বকোণকে এসব তথ্য নিশ্চিত করেছেন চট্টগ্রাম শিক্ষাবোর্ডের কলেজ পরিদর্শক প্রফেসর মো. জাহেদুল হক।

কলেজ পরিদর্শক জানান, ‘ম্যানুয়াল ভর্তি প্রক্রিয়া নিরুৎসাহিত করতে এবং কিছু জটিলতা থাকায় চট্টগ্রামের কিছু গুরুত্বপূর্ণ কলেজ এ ম্যানুয়াল ভর্তি প্রক্রিয়ার বাইরে থাকবে। এবছর ম্যানুয়াল ভর্তি কার্যক্রম না হওয়ার কথা থাকলেও, কিছু শিক্ষার্থীর শিক্ষা জীবন নষ্ট হবে ভেবে এখনো ম্যানুয়াল ভর্তি চালু রেখেছি। আগামী বছর থেকে এ ভর্তি পক্রিয়া বন্ধ থাকবে আশা করছি। চট্টগ্রামের কিছু গুরুত্বপূর্ণ কলেজ ম্যানুয়াল ভর্তি প্রক্রিয়ার বাইরে থাকবে।

কলেজ শাখা সূত্র থেকে জানা যায়, গত ১৩ সেপ্টেম্বর থেকে ১৭ সেপ্টেম্বর পর্যন্ত সারাদেশে অনলাইনে এ ভর্তি কার্যক্রম শুরু হয়। চট্টগ্রাম মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষাবোর্ডের অধীনে ২০২০-২০২১ শিক্ষাবর্ষে একাদশ শ্রেণিতে ১ লাখ ৮ হাজার ৯৫০ জন শিক্ষার্থী ভর্তির জন্য মনোনীত হয়েছে। তবে প্রায় ৫ হাজারের মত শিক্ষার্থী ভর্তির বাইরে ছিল। চট্টগ্রাম বোর্ডের অধীনে ২৭২টি কলেজে তাদের ভর্তি কার্যক্রম সম্পন্ন হয়েছে।

 

 

 

 

পূর্বকোণ/পি-আরপি

শেয়ার করুন
The Post Viewed By: 82 People

সম্পর্কিত পোস্ট