চট্টগ্রাম শনিবার, ২৪ অক্টোবর, ২০২০

সর্বশেষ:

১১ অক্টোবর, ২০২০ | ৭:৩৩ অপরাহ্ণ

অনলাইন ডেস্ক

ছেলে ও তিন দালালসহ কক্সবাজার পৌর মেয়রের ৫৭ লাখ টাকা জব্দ করেছে দুদক

কক্সবাজার পৌর মেয়র ও জেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক মুজিবুর রহমান ও তাঁর বড় ছেলে আওয়ামীলীগ নেতা হাসান মেহেদী রহমান এবং ভূমি অধিগ্রহণ (এলএ) শাখার ৩ ‘দালালে’র ব্যাংক হিসাব থেকে আবারও ৫৭ লাখ ২১ হাজার ৮৭৭ হাজার টাকা জব্দ করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। ঢাকা ব্যাংক ও ওয়ান ব্যাংকের কক্সবাজার শাখা থেকে ৫ জনের একাউন্ট থেকে এই পরিমাণ টাকা জব্দ করা হয়।

এগুলোর মধ্যে ঢাকা ব্যাংক থেকে মেয়র মুজিবুর রহমানের ১৪ লাখ ২৪ হাজার টাকা ও তাঁর বড় ছেলে হাসান মেহেদী রহমানের এক লাখ ৬১ হাজার ৩৩৬ টাকা, ওয়ান ব্যাংক থেকে এলএ শাখার দালাল রাহাত ৩৮ লাখ ২৪ হাজার ও সাইফুল ইসলামের এক লাখ ৬১ হাজার ৩৩৬ টাকা রয়েছে। এছাড়াও এক লাখ ৩০ হাজার ৩০৪ টাকাও জব্দ করা হয়েছে। তবে ওই ব্যক্তির পরিচয় নিশ্চিত করা যায়নি।

রোববার (১১ অক্টোবর) দুর্নীতি দমন কমিশনের চট্টগ্রাম-২ সমন্বিত কার্যালয়ের উপসহকারি পরিচালক মো. শরীফ উদ্দিনের নেতৃত্বে অভিযান চালিয়ে এই টাকা জব্দ করা হয়। দুদকের চট্টগ্রাম কার্যালয়ের বিশ্বস্ত একটি সুত্র এই তথ্য নিশ্চিত করেছেন।

ইতোপূর্বে গত ৪ অক্টোবর ভূমি অধিগ্রহণ সংক্রান্ত দূর্নীতিতে জড়িত থাকার অভিযোগে ওই দপ্তরের দুই সার্ভেয়ার ওয়াসিম ও ফরিদের ব্যাংক একাউন্ট থেকে ৯৬ হাজার ৩৭৪ টাকা জব্দ করেছে দুর্ণীতি দমন কমিশন (দুদক)। সোনালী ব্যাংকের ঢাকাস্থ ডিস্ট্রিক্ট কাউন্সিল হল শাখা থেকে ওই টাকা জব্দ করা হয়। এদের মধ্যে সার্ভেয়ার ওয়াসিমের ২৫ হাজার ৫৪৬ টাকা ও সার্ভেয়ার ফরিদের ৭০ হাজার ৮২৮ টাকা জব্দ করা হয়।

তারও আগে কক্সবাজার শহরতলির ঝিলংজা ইউনিয়নের উত্তর মুহুরী পাড়ার মিজানুর রহমান নামের এক ব্যক্তির ৪ কোটি জব্দ করেছিল দুর্নীতি দমন কমিশন (দুদক)। তিনি কক্সবাজার পৌরসভার মেয়র ও জেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক মুজিবুর রহমানের স্ত্রীর বড় ভাই।

পূর্বকোণ / আরআর

শেয়ার করুন
The Post Viewed By: 126 People

সম্পর্কিত পোস্ট