চট্টগ্রাম বৃহষ্পতিবার, ২২ অক্টোবর, ২০২০

নারী-শিশু ধর্ষণে দোষীদের শাস্তির দাবিতে কক্সবাজারে মানববন্ধন

১১ অক্টোবর, ২০২০ | ৫:৫০ অপরাহ্ণ

কক্সবাজার সংবাদদাতা

নারী-শিশু ধর্ষণে দোষীদের শাস্তির দাবিতে কক্সবাজারে মানববন্ধন

সারাদেশে একের পর এক নারী-শিশু ধর্ষণ এবং নারী নিপীড়নের ঘটনার সুষ্ঠু তদন্তপূর্বক দোষীদের শাস্তির দাবিতে আজ রবিবার (১১ অক্টোবর) সকাল ১১টায় জেলা প্রশাসক কার্যালয়ের সামনে বিশাল এক মানববন্ধন করেছে ‘মুক্তি কক্সবাজার’। মানববন্ধনে মুক্তি কক্সবাজার’র প্রধান নির্বাহী বিমল চন্দ্র দে সরকার, বিকশিত নারী নেটওয়ার্ক’র কক্সবাজার জেলা সভাপতি কবি শামীম আকতার, মুক্তি কক্সবাজার’র মিডিয়া এন্ড কমিউনিকেশন অফিসার ফয়সল মাহমুদ সাকিব এবং মনিটরিং অফিসার ফয়সাল বারী বক্তব্য প্রদান করেন।

বক্তারা বলেন, দেশজুড়ে ধর্ষণের সংখ্যা ও পরিধি ক্রমশ বাড়ছে। ধর্ষকদের হাত থেকে সমতল থেকে পাহাড়, শহর থেকে একদম গ্রাম, ছোট্ট শিশু থেকে সত্তরোর্ধ্ব বৃদ্ধ এবং ছেলে শিশু-কিশোর কেউই বাদ যাচ্ছে না। যেখানে সেখানে যেন ওঁৎ পেতে আছে ধর্ষক-নরখাদকের দল। বিকৃত মানসিকতার ওই পশুরূপী মানুষদের দৃষ্টান্তমূলক ও কঠোর শাস্তিরও দাবি করেন বক্তারা।

প্রসঙ্গত, বেসরকারি মানবাধিকার সংগঠন আইন ও সালিশ কেন্দ্র (আসক) এর তথ্যমতে, গত ৯ মাসে দেশে ৯৭৫ জন নারী ধর্ষণের শিকার হয়েছেন। এর মধ্যে ২০৮ জন নারী গণধর্ষণের শিকার হয়েছেন। এছাড়া ৪৩ জন হতভাগা নারী ধর্ষণের পর হত্যার শিকার হয়েছেন ও ১২ জন নারী আত্মহত্যা করেছেন।

 

 

 

 

পূর্বকোণ/আরাফাত-আরপি

শেয়ার করুন
The Post Viewed By: 63 People

সম্পর্কিত পোস্ট