চট্টগ্রাম মঙ্গলবার, ২৭ অক্টোবর, ২০২০

১০ অক্টোবর, ২০২০ | ৩:২৭ অপরাহ্ণ

কর্ণফুলী সংবাদদাতা

প্রজনন মৌসুমে ইলিশ রক্ষায় ফিশারীঘাটে সচেতনতামূলক সভা

ইলিশের প্রধান প্রজনন মৌসুমে মা ইলিশ রক্ষায় নগরীর ফিশারীঘাট এলাকায় সচেতনতামূলক সভা অনুষ্ঠিত হয়েছে।

শনিবার (১০ অক্টোবর) সকাল বেলা ১২টায় জেলা মৎস্য দপ্তরের আয়োজনে নতুন ফিশারীঘাট বাজারে এ সভা অনুষ্টিত হয়। ইলিশের প্রধান প্রজনন মৌসুম আগামী ১৪ অক্টোবর থেকে ৪ঠা নভেম্বর ২২দিন ইলিশ আহরণ, ক্রয়-বিক্রয় ও মজুদ নিষেধাজ্ঞা আদেশ জারি করেছে সরকার। নিষিদ্ধকালীন সময়ে এ আদেশ অমান্যকারীকে মৎস্য সংরক্ষণ আইন ১৯৫০ এর বিধি বিধান অনুযায়ী এক থেকে সর্বোচ্চ দুই বছর সশ্রম কারাদন্ড অথবা ৫ হাজার টাকা জরিমানা অথবা উভয় দন্ডে দন্ডিত করা হবে।

ফিশারীঘাট নতুন বাজার সমিতির সভাপতি মোহাম্মদ আলীর সভাপতিত্বে ও মৎস্য কর্মকর্তা কামাল উদ্দিন চৌধুরীর সঞ্চালনায় অনুষ্টিত সভায় প্রধান অতিথি ছিলেন মৎস্য পরিদর্শন ও মান নিয়ন্ত্রণ অধিদপ্তরের উপ-পরিচালক এবং জেলা মৎস্য কর্মকর্তা ফারহানা লাভলী, বিশেষ অতিথি ছিলেন যান্ত্রিক মৎস্য নৌযান সমিতির মহাসচিব আমিনুল হক সরকার বাবুল, বাংলাদেশ কোস্টগার্ড পূর্বজোনের প্রতিনিধি মো. দেলোয়ার হোসেন, মহানগর মৎস্যজীবী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মোতালেব তালুকদার, যান্ত্রিক মৎস্য নৌযান সমিতির সহ সভাপতি দেলোয়ার হোসেন, মৎস্য জরিপ কর্মকর্তা আবুল কালাম প্রমুখ।

প্রধান অতিথির বক্তব্যে জেলা মৎস্য কর্মকর্তা ফারহানা লাভলী বলেন, মা ইলিশ সংরক্ষণের জন্য সরকার নানামূখী পদক্ষেপ নিয়েছে। অবরোধকালীন সময়ে জেলেদের প্রণোদনা দিচ্ছে সরকার। মৎস্য সংরক্ষণ আইন বাস্তবায়ন করার লক্ষে সকলকে ঐক্যবদ্ধভাবে কাজ করার আহবান জানান তিনি।

পূর্বকোণ/পিআর

শেয়ার করুন
The Post Viewed By: 89 People

সম্পর্কিত পোস্ট