চট্টগ্রাম মঙ্গলবার, ২০ অক্টোবর, ২০২০

১০ অক্টোবর, ২০২০ | ১:৪৭ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক

স্কাইপ বৈঠকে তারেক রহমান

নগর বিএনপিকে নতুন ইঙ্গিত

নতুন আহ্বায়ক কমিটি গঠন, দলকে সুসংহত, তৃণমূল নেতাকর্মীদের আরো সক্রিয় করে তোলাসহ বিভিন্ন বিষয় নিয়ে চট্টগ্রাম মহানগর বিএনপির ৫৪ নেতাকর্মীর সাথে স্কাইপে বৈঠক করেছেন দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান। রাজধানীর নয়াপল্টনস্থ দলের কেন্দ্রীয় কার্যালয়ে গতকাল শুক্রবার বিকেল সাড়ে ৪টা থেকে শুরু হওয়া এ বৈঠক মধ্যরাত পর্যন্ত চলে। বৈঠকে মহানগর বিএনপির সভাপতি, সহসভাপতি, সাধারণ সম্পাদক, যুগ্ম সম্পাদক, সাংগঠনিক সম্পাদক ও নগরীর ১৫ সাংগঠনিক থানার সভাপতি ও সাধারণ সম্পাদক মিলে ৬৫ জন নেতাকর্মীর মধ্যে ৫৪ জন উপস্থিত ছিলেন। বৈঠকে দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান প্রত্যেক নেতার সাথে আলাদা আলাদাভাবে স্কাইপে কথা বলেন এবং মহানগর বিএনপির নতুন আহ্বায়ক কমিটি গঠন, দলকে সুসংহত, তৃণমূল নেতাকর্মীদের আরো সক্রিয় করে তোলাসহ বিভিন্ন বিষয় নিয়ে কথা বলেন। একই সাথে নতুন আহ্বায়ক কমিটিতে কাকে আহ্বায়ক এবং সদস্য সচিব করা যায় সে বিষয়ে প্রস্তাব করতে বলেন।
বৈঠকে উপস্থিত ছিলেন নগর বিএনপির সহসভাপতি আবু সুফিয়ান। রাতে দৈনিক পূর্বকোণকে তিনি বলেন, ‘দলের কেন্দ্রীয় অফিসে স্কাইপের মাধ্যমে কথা বলেন ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান। মহানগর বিএনপির ৫৪ জন নেতৃবৃন্দ বৈঠকে আলাদা আলাদাভাবে কথা বলেন।
মহানগর বিএনপির যুগ্ম সম্পাদক গাজী মো. সিরাজ উল্লাহ দৈনিক পূর্বকোণকে বলেন, ‘স্কাইপে আমার সাথে দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের সাথে আলাদাভাবে ৪ মিনিট কথা হয়েছে। এ সময় মহানগর বিএনপির নতুন আহ্বায়ক কমিটি গঠন, দলকে সুসংহত, তৃণমূল নেতাকর্মীদের আরো সক্রিয় করে তোলাসহ বিভিন্ন বিষয় নিয়ে কথা বলেন।
প্রসঙ্গত, প্রায় নয় মাস পর নগর বিএনপির নেতাদের সাথে স্কাইপে সংলাপে কথা বলেন দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান। এর আগে চলতি বছরের শুরুতে ২০ জানুয়ারি সর্বশেষ নগর নেতাদের সাথে তারেক রহমান স্কাইপে সংলাপ করেন। গত ২০ জানুয়ারি অনুষ্ঠিত স্কাইপে সংলাপের দ্বিতীয় সেশনে দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান নগর কমিটি ভেঙে দেয়ার নির্দেশ দিয়েছিলেন। নেতারা চসিক নির্বাচন পর্যন্ত সময় চাইলে তারেক রহমান নির্বাচনের পরপরই নগর কমিটি ভেঙে দিয়ে আহ্বায়ক কমিটি ঘোষণার নির্দেশ দিয়েছিলেন। কিন্তু চসিক নির্বাচনের জন্য নগর বিএনপির কমিটি গঠন প্রক্রিয়া থমকে যায়।
প্রসঙ্গত, ২০১৬ সালের ৬ আগস্ট তিন সদস্যের চট্টগ্রাম মহানগর বিএনপির নতুন কমিটি ঘোষণা করা হয় কেন্দ্র থেকে। ওই কমিটিতে ডা. শাহাদাত হোসেন সভাপতি, আবু সুফিয়ান সহসভাপতি ও আবুল হাসেম বক্কর সাধারণ সম্পাদক হন। এর এক বছর পর ২০১৭ সালের ১০ জুলাই ২৭৫ সদস্যের পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা দেয়া হয়।

পূর্বকোণ/এএ

শেয়ার করুন
The Post Viewed By: 195 People

সম্পর্কিত পোস্ট