চট্টগ্রাম সোমবার, ২৬ অক্টোবর, ২০২০

সর্বশেষ:

১০ অক্টোবর, ২০২০ | ১০:৪৮ পূর্বাহ্ণ

নিজস্ব প্রতিবেদক

চট্টগ্রামে করোনায় নতুন শনাক্ত ৮৭

চট্টগ্রামে করোনাভাইরাসে নমুনা পরীক্ষায় গত ২৪ ঘণ্টায় আরও ৮৭ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে। শুক্রবার (৮ অক্টোবর) ৮৪৮ টি নমুনা পরীক্ষা করা হয়। এ নিয়ে চট্টগ্রামে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়াল ১৯ হাজার ৪২৭ জনে।

এদিকে গত ২৪ ঘন্টায় চট্টগ্রাম নগরে করোনায় কারও মৃত্যু হয়নি। এখন পর্যন্ত করোনায় মারা গেছেন মোট ২৯৭ জন; এর মধ্যে ২০৪ জন নগরের ও ৯৩ জন উপজেলার বাসিন্দা।

এর মধ্যে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) ল্যাবে ৭৪টি, বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল এন্ড ইনফেকশাস ডিজিজেস (বিআইটিআইডি) ল্যাবে ২৩৭টি, চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) ল্যাবে ২৫৮টি,  চট্টগ্রাম ভেটেরিনারি এন্ড এনিম্যাল সায়েন্সেস বিশ্ববিদ্যালয় (সিভাসু) ল্যাবে ৮১টি নমুনা পরীক্ষা করা হয়।

এতে চবি ল্যাবে ৯ জন, বিআইটিআইডিতে ৮ জন, চমেক ল্যাবে ২৮ জন, সিভাসুতে ১২ জনের করোনা আক্রান্ত রোগী শনাক্ত হয়েছেন।

এছাড়া বেসরকারি ইম্পেরিয়াল হাসপাতাল ল্যাবে ৯১টি নমুনা পরীক্ষা করে ১৫জন, শেভরন ক্লিনিক্যাল ল্যাবরেটরিতে ৩৭টি নমুনা পরীক্ষা করে ৮ জন এবং চট্টগ্রাম মা ও শিশু হাসপাতাল ল্যাবে ১৭টি নমুনা পরীক্ষা করে ৬ জন করোনা আক্রান্ত রোগী পাওয়া গেছে।  

অন্যদিকে, কক্সবাজার মেডিকেল কলেজ ল্যাবে চট্টগ্রামের ৫৩টি নমুনা পরীক্ষা করা হয়। এতে একজনের শরীরে করোনাভাইরাসের অস্তিত্ব মিলেছে।

সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি জানান, গত ২৪ ঘণ্টায় ৮৪৮টি নমুনা পরীক্ষা করে মোট করোনা পজেটিভ পাওয়া গেছে ৮৭ জনের। এরমধ্যে ৭৪ জন নগরীর এবং ১৩ জন বিভিন্ন উপজেলার বাসিন্দা।

পূর্বকোণ/পিআর

শেয়ার করুন
The Post Viewed By: 101 People

সম্পর্কিত পোস্ট