চট্টগ্রাম শুক্রবার, ২৩ অক্টোবর, ২০২০

৯ অক্টোবর, ২০২০ | ১০:৫৯ পূর্বাহ্ণ

নিজস্ব প্রতিবেদক

চট্টগ্রামে করোনায় নতুন শনাক্ত ১০০

চট্টগ্রামে করোনাভাইরাসে নমুনা পরীক্ষায় গত ২৪ ঘণ্টায় আরও ১০০ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে। বৃহস্পতিবার (৮ অক্টোবর) ১ হাজার ৪৪ টি নমুনা পরীক্ষা করা হয়। এ নিয়ে চট্টগ্রামে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়াল ১৯ হাজার ৪২৭ জনে।

এদিকে গত ২৪ ঘন্টায় চট্টগ্রামে করোনায় মারা যায়নি। এখন পর্যন্ত করোনায় মারা গেছেন মোট ২৯২ জন; এর মধ্যে ১৯৯ জন নগরের ও ৯৩ জন উপজেলার বাসিন্দা।

এর মধ্যে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) ল্যাবে ৭৫টি, বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেস (বিআইটিআইডি) ল্যাবে ৪৮০টি, চট্টগ্রাম মেডিক্যাল কলেজ (চমেক) ল্যাবে ৩৪৮টি নমুনা পরীক্ষা করা হয়।

এতে চবি ল্যাবে ২১ জন, বিআইটিআইডিতে ২৯ জন, চমেক ল্যাবে ৩৫ জন করোনা আক্রান্ত রোগী শনাক্ত হয়েছেন। তবে এইদিন চট্টগ্রাম ভেটেরিনারি এন্ড এনিম্যাল সায়েন্সেস বিশ্ববিদ্যালয় (সিভাসু) ল্যাবে করোনা পরীক্ষা হয়নি।

এছাড়া বেসরকারি ইম্পেরিয়াল হাসপাতাল ল্যাবে ৬৯টি নমুনা পরীক্ষা করে ৮ জন, শেভরন ক্লিনিক্যাল ল্যাবরেটরিতে ৫২টি নমুনা পরীক্ষা করে ৫ জন এবং চট্টগ্রাম মা ও শিশু হাসপাতাল ল্যাবে ১৬টি নমুনা পরীক্ষা করে ১ জন করোনা আক্রান্ত রোগী পাওয়া গেছে।  

চট্টগ্রাম জেনারেল হাসপাতালের রিজিওনাল টিবি রেফারেল ল্যাবরেটরিতে  (আরটিআরএল) ২টি নমুনা পরীক্ষা কারা হয়। এতে একজনের শরীরে করোনা পজেটিভ পাওয়া যায়।

অন্যদিকে, কক্সবাজার মেডিকেল কলেজ ল্যাবে চট্টগ্রামের ২টি নমুনা পরীক্ষা করা হয়। এতে করোনাভাইরাসের অস্তিত্ব মিলেনি।

সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি জানান, গত ২৪ ঘণ্টায় ১ হাজার ৪৪টি নমুনা পরীক্ষা করে মোট করোনা পজেটিভ পাওয়া গেছে ১০০ জনের। এরমধ্যে ৮৭ জন নগরীর এবং ১৩ জন বিভিন্ন উপজেলার বাসিন্দা।

পূর্বকোণ/পিআর

শেয়ার করুন
The Post Viewed By: 155 People

সম্পর্কিত পোস্ট