চট্টগ্রাম বুধবার, ২১ অক্টোবর, ২০২০

অবৈধভাবে বালু উত্তোলন: চকরিয়ায় ড্রেজার গুঁড়িয়ে ধ্বংস, আটক ১

৮ অক্টোবর, ২০২০ | ১০:১৫ অপরাহ্ণ

চকরিয়া-পেকুয়া প্রতিনিধি

অবৈধভাবে বালু উত্তোলন: চকরিয়ায় ড্রেজার গুঁড়িয়ে ধ্বংস, আটক ১

কক্সবাজারের চকরিয়ায় অবৈধভাবে বালু উত্তোলনের বিরুদ্ধে অভিযান চালিয়েছে ভ্রাম্যমাণ আদালত। আজ বৃহস্পতিবার (৮ অক্টোবর) দুপুরে মাতামুহুরী নদীর বিভিন্ন বালু পয়েন্টে উপজেলা নির্বাহী কর্মকর্তা সৈয়দ শামসুল তাবরীজের নেতৃত্বে এ অভিযান পরিচালিত হয়। এ সময় নদীতে ভাসমান বড় বেইজের উপর স্থাপিত দুটি ড্রেজারসহ মোট ১২টি মেশিন ও বিপুল পরিমাণ পাইপ গুঁড়িয়ে ধ্বংস ও অবৈধ বালু উত্তোলনে নিয়োজিত একজনকে আটক করা হয়েছে।

সৈয়দ শামসুল তাবরীজ বলেন, মাতামুহুরীর নদীর বিভিন্ন পয়েন্টে দীর্ঘদিন ধরে এক শ্রেণির অসাধু ব্যক্তি অনুমোদন ছাড়া আইন লঙ্ঘন করে নদীর বিভিন্ন পয়েন্টে থেকে ভাসমান ড্রেজার ও সেলোমেশিন বসিয়ে অবৈধভাবে বালু উত্তোলন করে আসছিল। এ অবস্থার কারণে সরকার বিপুল অঙ্কের রাজস্ব থেকে বঞ্চিত হচ্ছে। এ নিয়ে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে অবৈধ বালু উত্তোলনকারীদের তাগাদা জানানো হয়। এরপরও প্রশাসনের নির্দেশনা অমান্য করে ড্রেজার ও সেলোমেশিন বসিয়ে বালু উত্তোলন বন্ধ না হাওয়ায় বিষয়টি প্রশাসনের নজরে আসলে দুপুরে গোপন সংবাদের ভিত্তিতে অভিযান পরিচালনা করা হয়।

তিনি আরো বলেন, অভিযানের সময় বালু পয়েন্ট থেকে ভাসমান বড় বেইজের ড্রেজার ও মেশিনসহ মোট ১২টি ড্রেজার ভেঙ্গে বেশকিছু পাইপ জব্দ করে গুড়িয়ে ধ্বংস করে দেয়া হয়। অভিযানের সময় বালু উত্তোলনে নিয়োজিত এক ব্যক্তিকে আটক করা হয়। অবৈধ বালি উত্তোলনকারীদের বিরুদ্ধে প্রশাসনের ভ্রাম্যমাণ আদালতের এ অভিযান অব্যাহত থাকবে।

 

 

 

 

পূর্বকোণ/জাহেদ-আরপি

শেয়ার করুন
The Post Viewed By: 93 People

সম্পর্কিত পোস্ট