চট্টগ্রাম বৃহষ্পতিবার, ২৯ অক্টোবর, ২০২০

৮ অক্টোবর, ২০২০ | ৫:৫০ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক

চট্টগ্রামে নকল মশার কয়েল তৈরির কারখানা সিলগালা

চট্টগ্রামের পটিয়া উপজেলার আমজুরহাটে জি এম কেমিক্যাল নামের একটি অবৈধ মশার কয়েল কারখানা সিলগালা করেছে বিএসটিআই পরিচালনাধীন ভ্রাম্যমাণ আদালত। ভূয়া ৩টি প্রতিষ্ঠানের নাম ব্যবহার করে ৭টি ব্রান্ডের মশার কয়েল উৎপাদন ও বাজারজাত করার দায়ে কারখানার মালিক মাহবুবুল আলম ও ম্যানেজার ওয়াহিদুল ইসলাম সজীবকে ৫০ হাজার টাকা জরিমানা ও বিএসটিআই আইনে মামলা দায়ের করা হয়।

আজ বৃহস্পতিবার দুপুরে বিএসটিআই চট্টগ্রাম বিভাগীয় অফিস ও পটিয়া উপজেলা প্রশাসন এর যৌথ উদ্যোগে এই ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়। অভিযানের নেতৃত্বে ছিলেন নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সহকারী কমিশনার (ভূমি) মুহাম্মদ ইনামুল হাছান ও বিএসটিআইয়ের সহকারী পরিচালক(সিএম) মো. মোস্তাক আহম্মেদ, ফিল্ড অফিসার(সিএম) মো. আশিকুজ্জামান ও ফিল্ড অফিসার(সিএম) মো. তারেক রহমান।

বিএসটিআইয়ের সহকারী পরিচালক(সিএম) মো. মোস্তাক আহম্মেদ জানান,  অভিযানে জি এম কেমিক্যাল প্রতিষ্ঠানটিতে বিএসটিআইয়ের লাইসেন্স গ্রহণ ছাড়া ভূয়া ৩টি প্রতিষ্ঠানের নাম ব্যবহার করে ০৭টি ব্রান্ডের মশার কয়েল উৎপাদন ও বিক্রয় করছিল। উক্ত অপরাধে প্রতিষ্ঠানটিতে বিএসটিআই আইনে ৫০ হাজার জরিমানা আদায় করা হয়। একই সাথে আনুমানিক ১শ কার্টুন  ৩০ হাজার পিস মশার কয়েল ধ্বংস এবং প্রায় ৪শ কার্টুন ১ লাখ ২০ হাজার পিস মশার কয়েলসহ কারখানা সিলগালা করা হয়। এসব নিম্নমানের ও অবৈধ মশার কয়েল মানব স্বাস্থ্য বিশেষ করে গর্ভবতী মহিলা, বয়স্ক ব্যক্তি ও শিশুদের জন্য মারাত্মক ক্ষতিকর বলে জানান তিনি।

পূর্বকোণ / আরআর

শেয়ার করুন
The Post Viewed By: 185 People

সম্পর্কিত পোস্ট