চট্টগ্রাম শনিবার, ২৪ অক্টোবর, ২০২০

সর্বশেষ:

৮ অক্টোবর, ২০২০ | ২:৪১ অপরাহ্ণ

খাগড়াছড়ি সংবাদদাতা

সারা দেশে নারী ধর্ষণ, নির্যাতন ও সহিংসতার প্রতিবাদে খাগড়াছড়িতে মানববন্ধন

পার্বত্য চট্টগ্রামসহ সারাদেশে নারী ধর্ষণ, নির্যাতন ও সহিংসতার প্রতিবাদে খাগড়াছড়িতে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার (৮ অক্টোবর) জেলা প্রশাসনের কার্যালয়ের সামনের সড়কে উইমেন্স রিসোর্স নেটওয়ার্ক এর ব্যানারে এ কর্মসূচীর আয়োজন করা হয়। এতে সংহতি প্রকাশ করে অংশ নেন বাংলাদেশ মারমা স্টুডেন্টস কাউন্সিল, স্থানীয় উন্নয়ন সংস্থা খাগড়াপুর মহিলা কল্যাণ সমিতি, আলো’সহ কয়েকটি সংগঠন।

পার্বত্য চট্টগ্রাম উইমেন্স রিসোর্স নেটওয়ার্কের কেন্দ্রীয় সমন্বয়কারী শেফালিকা ত্রিপুরার সভাপতিত্বে অনুষ্ঠিত মানববন্ধনে বক্তব্য রাখেন, সুশাসনের জন্য নাগরিক (সুজন)’র খাগড়াছড়ি জেলা কমিটির সাধারণ সম্পাদক এডভোকেট নাসির উদ্দিন আহম্মেদ, ওয়ান স্টপ ক্রাইসিস সেল জেলা প্রোগ্রাম অফিসার মো. রুবেল বিশ্বাস, মুহাম্মদ আবু দাউদ, চিংমেপ্রু মারমা প্রমুখ।

এ সময় বক্তারা নারী ও শিশু নির্যাতনের ঘটনায় উদ্বেগ প্রকাশ করে বলেন, যথাযথ বিচার না হওয়ায় এধরণের অপরাধ দমন করা সম্ভব হচ্ছেনা। ধর্ষণ ঘটনার সাথে জড়িতদের বিরুদ্ধে আইনি প্রক্রিয়ায় দীর্ঘসূত্রিতা না করে দ্রুত বিচারের ব্যবস্থা করার দাবি জানান। তা না হলে দেশে সহিংসতা, নির্যাতন বাড়তেই থাকবে। এসব অপরাধীদের রাজনৈতিক পরিচয় কিংবা ব্যক্তি আশ্রয়-প্রশ্রয়ের সুযোগ না দেয়ার আহবান জানিয়ে বক্তারা কর্মসুচি থেকে নারীদের নিরাপত্তা, স্বাধীনতা নিশ্চিতসহ ধর্ষণের শাস্তি মৃত্যুদন্ডের বিধান করার দাবী জানান।

পূর্বকোণ/জহুরুল-এএ

শেয়ার করুন
The Post Viewed By: 93 People

সম্পর্কিত পোস্ট