চট্টগ্রাম শুক্রবার, ২৩ অক্টোবর, ২০২০

৭ অক্টোবর, ২০২০ | ১০:৪৮ পূর্বাহ্ণ

নিজস্ব প্রতিবেদক

চট্টগ্রামে করোনায় নতুন শনাক্ত ৬৫

চট্টগ্রামে করোনাভাইরাসে নমুনা পরীক্ষায় গত ২৪ ঘণ্টায় আরও ৬৫ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে। মঙ্গলবার (৭ অক্টোবর) ৬৭১ টি নমুনা পরীক্ষা করা হয়। এ নিয়ে চট্টগ্রামে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়াল ১৯ হাজার ২৪৮ জনে।

এদিকে গত ২৪ ঘন্টায় চট্টগ্রামে করোনায় একজনের মৃত্যু হয়েছে। এখন পর্যন্ত করোনায় মারা গেছেন মোট ২৯৪ জন; এর মধ্যে ২০১ জন নগরের ও ৯৩ জন উপজেলার বাসিন্দা।

এর মধ্যে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) ল্যাবে ৫২টি, বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল এন্ড ইনফেকশাস ডিজিজেস (বিআইটিআইডি) ল্যাবে ২৬২টি, চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) ল্যাবে ২৬৮টি এবং চট্টগ্রাম ভেটেরিনারি এন্ড এনিম্যাল সায়েন্সেস বিশ্ববিদ্যালয় (সিভাসু) ল্যাবে ২৯টি নমুনা পরীক্ষা করা হয়।

এতে চবি ল্যাবে ১২ জন, বিআইটিআইডিতে ১২ জন, চমেক ল্যাবে ২৬ জন এবং সিভাসু ল্যাবে ৫ জন করোনা আক্রান্ত রোগী শনাক্ত হয়েছেন।

এছাড়া বেসরকারি ইম্পেরিয়াল হাসপাতাল ল্যাবে ৪১টি নমুনা পরীক্ষা করে ৬ জন, চট্টগ্রাম মা ও শিশু হাসপাতাল ল্যাবে ১৬টি নমুনা পরীক্ষা করে ৪ জন করোনা আক্রান্ত রোগী পাওয়া গেছে। তবে এইদিন শেভরন ক্লিনিক্যাল ল্যাবরেটরিতে কোনে নমুনা করা পরীক্ষা হয়নি।

তাছাড়া, জেনারেল হাসপাতালের রিজিওনাল টিবি রেফারেল ল্যাবরেটরিতে  (আরটিআরএল) ২টি নমুনা পরীক্ষা করা হয়। এতে কারো শরীরে করোনা পজেটিভ পাওয়া যায়নি।

অন্যদিকে, কক্সবাজার মেডিকেল কলেজ ল্যাবে চট্টগ্রামের ১টি নমুনা পরীক্ষা করা হয়। এতে করোনাভাইরাসের অস্তিত্ব মিলেনি।

সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি জানান, গত ২৪ ঘণ্টায় ৬৭১টি নমুনা পরীক্ষা করে মোট করোনা পজেটিভ পাওয়া গেছে ৬৫ জনের। এরমধ্যে ৫৫ জন নগরীর এবং ১০ জন বিভিন্ন উপজেলার বাসিন্দা।

পূর্বকোণ/পিআর

শেয়ার করুন
The Post Viewed By: 123 People

সম্পর্কিত পোস্ট