চট্টগ্রাম সোমবার, ২৬ অক্টোবর, ২০২০

৬ অক্টোবর, ২০২০ | ১১:৩৪ পূর্বাহ্ণ

অপরাধ প্রমাণিত: ডবলমুরিংয়ের এসআই হেলাল চাকরিচ্যুত

চট্টগ্রামের ডবলমুরিং থানার উপ-পরিদর্শক (এসআই) হেলাল খানকে চাকরিচ্যুত করা হয়েছে।  আগ্রাবাদ বাদামতলী এলাকায় এক কিশোরের আত্মহত্যার ঘটনায় আজ মঙ্গলবার (৬ অক্টোবর) তাকে চাকরিচ্যুত করা হয়।

নগর পুলিশের উপকমিশনার (পশ্চিম) ফারুক উল হক জানান, ওই কিশোরের আত্মহত্যার পর এসআই হেলালকে সাময়িক বরখাস্ত করা হয়। এ সংক্রান্তে গঠিত তদন্ত কমিটির প্রতিবেদন পাওয়ার পর তাঁর বিরুদ্ধে বিভাগীয় মামলা হয়। সেখানে অপরাধ প্রমাণিত হওয়ায় তাঁকে চাকরিচ্যুত করা হয়েছে।

জানা যায়, নগর গোয়েন্দা পুলিশের উপকমিশনার (পশ্চিম) মনজুর মোরশেদকে প্রধান করে গঠিত ওই তদন্ত কমিটির দেওয়া প্রতিবেদনে উল্লেখ করা হয়, এসআই হেলাল খান ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে না জানিয়েছে সাদা পোশাকে সোর্স নিয়ে কিশোর সালমান ইসলামের বাড়িতে গিয়েছিলেন। এছাড়াও তদন্ত কমিটির কাছে হেলাল সন্তোষজনক জবাব দিতে ব্যর্থ হয়েছেন।

প্রসঙ্গতঃ গত ১৬ জুলাই রাতে দুই সোর্স নিয়ে নগরের আগ্রাবাদ বাদামতলী বড় মসজিদ গলিতে যান এসআই হেলাল খান। সেখানে দশম শ্রেণি পড়ুয়া কিশোর সালমান ইসলাম ওরফে মারুফের সঙ্গে সোর্সসহ পুলিশ কর্মকর্তার কথা-কাটাকাটি হয়। এরপর হাতাহাতিতে জড়িয়ে পড়েন তারা। সালমানের পরিবারের অভিযোগ, টাকার জন্য এসেছিলেন এসআই হেলাল। এক লাখ টাকা দাবি করেন। না হলে ইয়াবা দিয়ে ফাঁসিয়ে দেওয়ার হুমকি দেন। এতে তাঁরা ভয় পেয়ে ৩০ হাজার টাকা দিতে রাজি হন। এর মধ্যে সালমানের মা-বোনের সঙ্গেও পুলিশ ও সোর্স ধস্তাধস্তি শুরু করেন। তাতে সালমানের বোন অজ্ঞান হয়ে মাটিতে পড়ে যান। সাদা পোশাকের লোকজন সালমানের বোন ও মাকে হাসপাতালে নিয়ে যান। কিন্তু সালমানের ধারণা হয়, পুলিশ তার মা ও বোনকে থানায় নিয়ে গেছে। এতেই ক্ষোভ অপমানে আত্মহত্যা করে সালমান।

 

পূর্বকোণ/ এস

শেয়ার করুন
The Post Viewed By: 478 People

সম্পর্কিত পোস্ট