চট্টগ্রাম শনিবার, ২০ এপ্রিল, ২০২৪

সর্বশেষ:

সারাদেশে ধর্ষণের ঘটনায় চবি ছাত্রলীগের প্রতিবাদ সমাবেশ

চবি সংবাদদাতা

৬ অক্টোবর, ২০২০ | ৬:০১ অপরাহ্ণ

সিলেটের এমসি কলেজ ও নোয়াখালীর বেগমগঞ্জসহ সারাদেশে ধর্ষণের ঘটনায় প্রতিবাদ সমাবেশ করেছে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) ছাত্রলীগ। সমাবেশ থেকে ধর্ষণে জড়িতদের সর্বোচ্চ শাস্তির দাবি জানিয়েছে সংগঠনটি। আজ মঙ্গলবার দুপুর দেড়টার দিকে চবি শহিদ মিনার প্রাঙ্গনে এই প্রতিবাদ সমাবেশের আয়োজন করা হয়। এর আগে সকাল দশটার দিকে একই স্থানে সর্বস্তরের সাধারণ শিক্ষার্থীবৃন্দের ব্যানারে আরেকটি মানববন্ধন আয়োজিত হয়।

প্রতিবাদ সমাবেশে চবি ছাত্রলীগ সভাপতি রেজাউল হক রুবেল নারীদের উদ্দেশ্যে বলেন, ‘আপনারা দুর্বল হবেন না। সচেতন হোন, শক্তিশালী হোন। কোথাও ধর্ষণের ঘটনার উপক্রম হলে ছাত্রলীগের সভাপতি- সেক্রেটারিকে ফোন দেবেন। ছাত্রলীগের সভাপতি-সেক্রেটারির থেকে ক্ষমতাশালী কেউ সেখানে থাকবে না যে আপনাদের গায়ে হাত দেবে।

তিনি বলেন, যারা ছাত্রলীগ করে তারা কখনও ধর্ষণকারী হতে পারে না। অনুপ্রবেশকারীরা সবসময় ছাত্রলীগকে কলঙ্কিত করেছে। এজন্য সকল ছাত্রলীগ নেতাকর্মীকে সচেতন হতে হবে যেন সংগঠনে কোন দুষ্কৃতিকারী প্রবেশ করতে না পারে।

এসময় শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক ইকবাল হোসেন টিপু বলেন, ধর্ষকদের কোন দল-মত নেই, ধর্ম পরিচয় নেই। তাদের একটাই পরিচয়- তারা ধর্ষণকারী নরপশু ও কুলাঙ্গার। তাদের শাস্তি নিশ্চিত করতে ছাত্রলীগকেই অগ্রসর ভূমিক পালন করতে হবে। প্রতিবাদ সমাবেশে অন্যান্যের মধ্যে আরও বক্তব্য রাখেন শাখা ছাত্রলীগের সাবেক সহ-সম্পাদক শরীফ উদ্দিন, সাবেক পাঠাগার বিষয়ক সম্পাদক আবু বকর তোহা, সাবেক উপ-বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক রকিবুল হাসান দিনার, সাবেক তথ্য ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক শরীফুল ইসলাম, উপ আপ্যায়ন বিষয়ক সম্পাদক শায়ন দাস গুপ্ত ও ছাত্রলীগ নেতা প্রদীপ চক্রবর্তী দুর্জয় প্রমুখ।

পূর্বকোণ / আরআর

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট