চট্টগ্রাম শুক্রবার, ০৪ ডিসেম্বর, ২০২০

সর্বশেষ:

৬ অক্টোবর, ২০২০ | ১০:৫৬ পূর্বাহ্ণ

অনলাইন ডেস্ক

চট্টগ্রামে করোনায় নতুন শনাক্ত ৬৭

চট্টগ্রামে করোনাভাইরাসে নমুনা পরীক্ষায় গত ২৪ ঘণ্টায় আরও ৬৭ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে। সোমবার (৫ অক্টোবর) ৮০৬টি নমুনা পরীক্ষা করা হয়। এ নিয়ে চট্টগ্রামে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়াল ১৯ হাজার ১৮৩ জনে।

এদিকে গত ২৪ ঘন্টায় চট্টগ্রামে ১ জন করোনায় মারা গেছেন। এখন পর্যন্ত করোনায় মারা গেছেন মোট ২৯৫ জন; এর মধ্যে ২০২ জন নগরীর ও ৯৩ জন উপজেলার বাসিন্দা।

কক্সবাজার মেডিকেল কলেজ ল্যাবসহ চট্টগ্রামে ৮টি ল্যাবে নমুনা পরীক্ষা হয়। এরমধ্যে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ল্যাবে ৭৯টি নমুনা পরীক্ষা করে শনাক্ত হয়েছে ১৭জন।

বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল এন্ড ইনফেকশাস ডিজিজেসে (বিআইটিআইডি) ২৫৫টি নমুনা পরীক্ষা করা হয়। এতে শনাক্ত হয় ১০ জন।

চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) ল্যাবে ৩১৯টি নমুনা পরীক্ষা করে ১৭ জনের করোনা পজেটিভ পাওয়া গেছে।

চট্টগ্রাম ভেটেরিনারি এন্ড এনিম্যাল সায়েন্সেস বিশ্ববিদ্যালয় (সিভাসু) ল্যাবে ৫৩ নমুনা পরীক্ষা করে ৪ জনের করোনা ভাইরাস পাওয়া গেছে।  

ইম্পেরিয়াল হাসপাতাল ল্যাবে ৩১টি নমুনা পরীক্ষা করে ৪ জন, শেভরন ক্লিনিক্যাল ল্যাবরেটরিতে ৩৭টি নমুনা পরীক্ষা করে ৮ জন এবং চট্টগ্রাম মা ও শিশু হাসপাতাল ল্যাবে ১৪টি নমুনা পরীক্ষা করে ৪ জন করোনা আক্রান্ত শনাক্ত হয়েছেন।  

জেনারেল হাসপাতালের রিজিওনাল টিবি ল্যাবরেটরিতে (আরটিআরএল) ২টি নমুনা পরীক্ষা করা হয়। এতে আরও ২ জনই করোনা পজেটিভ শনাক্ত হয়েছেন। 

কক্সবাজার মেডিকেল কলেজ ল্যাবে চট্টগ্রামের ১৬টি নমুনা পরীক্ষা করে একজনের শরীরে করোনাভাইরাসের অস্তিত্ব মিলেছে।

সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি জানান, গত ২৪ ঘণ্টায় ৮০৬টি নমুনা পরীক্ষা করে মোট করোনা পজেটিভ পাওয়া গেছে ৬৭ জনের। এরমধ্যে ৪৮ জন নগরীর এবং ১৯ জন বিভিন্ন উপজেলার বাসিন্দা।

পূর্বকোণ/পিআর

শেয়ার করুন
The Post Viewed By: 72 People

সম্পর্কিত পোস্ট