চট্টগ্রাম শনিবার, ০৫ ডিসেম্বর, ২০২০

সর্বশেষ:

ফেসবুকে গুজব ছড়ানোর অভিযোগে আইসিটি আইনে মামলা

৫ অক্টোবর, ২০২০ | ৫:৪০ অপরাহ্ণ

সীতাকুণ্ড সংবাদদাতা

সীতাকুণ্ডে ফেসবুকে প্রধানমন্ত্রীসহ তিনজনের নামে বিকৃত স্ট্যাটাস, ডিজিটাল আইনে মামলা

চট্টগ্রামের সীতাকুণ্ডে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে প্রধানমন্ত্রী, ভারতের প্রধানমন্ত্রী এবং সেতুমন্ত্রীকে নিয়ে মানহানিকর বিকৃত পোস্ট দেয়ার অভিযোগে এক যুবকের ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা করা হয়েছে। অভিযুক্ত যুবকের নাম সাইফুল ইসলাম (৩২)। আজ সোমবার (৪ অক্টোবর) দুপুরে উপজেলার ভাটিয়ারী ইউপি চেয়ারম্যান নাজিম উদ্দিন বাদি হয়ে মামলাটি দায়ের করেন। সীতাকুণ্ড মডেল থানার ওসি (তদন্ত) সুমন বণিক বিষয়টি নিশ্চিত করেছেন।

মামলার এজাহারে বলা হয়, ‘জেএস সাইফুল ইসলাম’ নামে একটি ফেসবুক আইডি থেকে গত শনিবার (৩ অক্টোবর) প্রধানমন্ত্রী শেখ হাসিনা, ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী এবং সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদেরকে নিয়ে তিনটি মানহানিকর ব্যঙ্গচিত্র ও কুরুচিপূর্ণ স্ট্যাটাস দেয়া হয়। ওই স্ট্যাটাসে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও বাংলাদেশের ভাবমূর্তি ক্ষুণ্ন হয়েছে।

মামলার বাদি ভাটিয়ারী ইউপি চেয়ারম্যান নাজিম উদ্দিন বলেন, আওয়ামী লীগের একজন আদর্শিক কর্মী হিসেবে প্রধানমন্ত্রী শেখ হাসিনা, বন্ধুপ্রতীম দেশ ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী এবং সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদেরকে নিয়ে দেয়া কুরুচিপূর্ণ পোস্টে আমি সংক্ষুব্ধ হয়েছি। দলীয় সভানেত্রীর সম্মানহানি আমি কোনোভাবেই মেনে নিতে পারি না। এই কারণেই অভিযুক্তের বিরুদ্ধে মামলা দায়ের করেছি। তিনি এ ঘটনার সুষ্ঠু বিচারও দাবি করেন।

এ ব্যাপারে সীতাকুণ্ড থানার ওসি তদন্ত সুমন বণিক বলেন, ইতোমধ্যে মামলার তদন্ত কাজ শুরু হয়েছে। তদন্তসাপেক্ষে অভিযুক্তের বিরুদ্ধে প্রয়োজনীয় আইনগত ব্যবস্থা নেয়া হবে।

 

 

পূর্বকোণ/সৌমিত্র-আরপি

শেয়ার করুন
The Post Viewed By: 114 People

সম্পর্কিত পোস্ট