চট্টগ্রাম বুধবার, ২১ অক্টোবর, ২০২০

সর্বশেষ:

স্বজন তালুকদার বিনা প্রতিদ্বন্দ্বিতায় রাঙ্গুনিয়া উপজেলা চেয়ারম্যান নির্বাচিত

৪ অক্টোবর, ২০২০ | ৭:৫৫ অপরাহ্ণ

রাঙ্গুনিয়া সংবাদদাতা

স্বজন তালুকদার বিনা প্রতিদ্বন্দ্বিতায় রাঙ্গুনিয়া উপজেলা চেয়ারম্যান নির্বাচিত

চট্টগ্রামের রাঙ্গুনিয়ায় আওয়ামী লীগ মনোনীত প্রার্থী স্বজন কুমার তালুকদার বিনা প্রতিদ্বন্দ্বিতায় উপজেলা পরিষদের চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন। আজ রবিবার (৪ অক্টোবর) উপজেলা নির্বাচন কর্মকর্তা অরুণ উদয় ত্রিপুরা এই বিষয়টি নিশ্চিত করেন।

তিনি বলেন, শনিবার (৩ অক্টোবর) চেয়ারম্যান পদে উপ-নির্বাচনে মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ দিন ছিল। ওইদিন এই পদে স্বজন কুমার তালুকদার একক প্রার্থী থাকায় তাঁকে বেসরকারিভাবে নির্বাচিত ঘোষণা করে প্রজ্ঞাপন জারি করা হয়েছে। গত ২৩ সেপ্টেম্বর মনোনয়নপত্র জমা দেয়ার শেষ দিনে স্বজন কুমার তালুকদার ছাড়া আর কোন প্রার্থী মনোনয়নপত্র জমা দেননি। এরপর ২৬ সেপ্টেম্বর মনোনয়নপত্র বাছাইকালেও তার মনোনয়ন বৈধ ঘোষণা করা হয়। গত ২৩ জুলাই উপজেলা চেয়ারম্যান খলিলুর রহমান চৌধুরী মৃত্যুবরণ করলে পদটি শূন্য হয়।

এদিকে, রাঙ্গুনিয়া উপজেলার চন্দ্রঘোনা-কদমতলী ইউনিয়নের ৩ নম্বর সংরক্ষিত মহিলা আসনের (৭, ৮ ও ৯ ওয়ার্ড) শূন্য পদের উপ-নির্বাচনে অংশ নেয়া ৩ প্রার্থীর মধ্যে প্রতীক বরাদ্দ দেয়া হয়েছে। রবিবার প্রতিদ্বন্দ্বী প্রার্থী জয়নাব বেগম (সূর্যমূখী ফুল), ঝিনু আক্তার (মাইক) ও নয়ন তালুকদার (বই) প্রতীক পেয়েছেন।

উপজেলা নির্বাচন কমকর্তা ও রিটার্নিং কর্মকর্তা অরুণ উদয় ত্রিপুরা বলেন, গত ২৩ সেপ্টেম্বর নির্বাচনে চারজন প্রার্থী মনোনয়ন সংগ্রহ করেছিল। তবে এর মধ্যে বাচু আক্তার নামে এক প্রার্থী গত শনিবার তার মনোনয়ন প্রত্যাহার করে নেন। আগামী ২০ অক্টোবর এই নির্বাচন অনুষ্ঠিত হবে।

প্রসঙ্গত, চন্দ্রঘোনা-কদমতলী ইউনিয়নের ৩ নম্বর সংরক্ষিত মহিলা সদস্য আনোয়ারা বেগম মারা যাওয়ায় পদটি শূন্য ঘোষণা করে নির্বাচন কমিশন।

 

 

 

 

পূর্বকোণ/আরপি

শেয়ার করুন
The Post Viewed By: 95 People

সম্পর্কিত পোস্ট