চট্টগ্রাম মঙ্গলবার, ২০ অক্টোবর, ২০২০

ফের লাগাতার কর্মবিরতির ডাক চবি অফিসার সমিতির

৪ অক্টোবর, ২০২০ | ৭:১৫ অপরাহ্ণ

চবি সংবাদদাতা

চবিতে মেস ভাড়া কমল ৪০ শতাংশ

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) ক্যাম্পাস ও আশেপাশে ব্যক্তি মালিকানাধীন কটেজের (মেস) ৪০ শতাংশ ভাড়া ছাড় দেয়ার সিদ্ধান্ত হয়েছে। ভর্তুকি বাবদ কটেজ মালিককে হাটহাজারী উপজেলা নির্বাহী কর্মকর্তা রুহুল আমীন ৫০ হাজার টাকা অনুদান দেবেন। আজ রবিবার (৪ অক্টোবর) বিশ্ববিদ্যালয় প্রশাসন, কটেজ মালিক সমিতি, হাটহাজারী ইউএনও’র দফায় দফায় যৌথ বৈঠকে এই সিদ্ধান্ত নেয়া হয়।

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ড. রবিউল হাসান ভূঁইয়া বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি বলেন, করোনা সমস্যার কারণে অধিকাংশ শিক্ষার্থী আর্থিক সমস্যার মুখোমুখি হয়েছে। তাই ছাত্রদের কথা বিবেচনা করেই দীর্ঘদিন ধরে আমরা তাদের কাছে দাবি করে আসছিলাম। কিন্তু তারা প্রথমে ২০ শতাংশ পরে ৩০ শতাংশ মওকুফের কথা বলে। কিন্তু আমরা ৫০ শতাংশ মওকুফের দাবি করি। পরে দীর্ঘ আলোচনার পরে ৪০ শতাংশে সমাঝোতা হয়।

হাটহাজারী উপজেলা নির্বাহী কর্মকর্তা রুহুল আমিন বলেন, বিশ্ববিদ্যালয়, থানা ও উপজেলা প্রশাসনের উপস্থিতিতে কটেজ মালিক সমিতির সাথে আজ একটি সভা অনুষ্ঠিত হয়। আমরা ৫০ শতাংশ মওকুফের দাবি করলে সমিতি ৩০ শতাংশ ছাড় দিতে চাচ্ছিল। দীর্ঘ সময় আলোচনার পর মালিক সমিতি ৪০ শতাংশ ছাড়ে সম্মত হলে আমি সমিতিকে ৫০ হাজার টাকা অনুদান দেয়ার কথা বলি।’

 

 

 

পূর্বকোণ/রায়হান-আরপি

শেয়ার করুন
The Post Viewed By: 73 People

সম্পর্কিত পোস্ট