চট্টগ্রাম শুক্রবার, ৩০ অক্টোবর, ২০২০

সর্বশেষ:

৩ অক্টোবর, ২০২০ | ৭:১২ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক

লাইসেন্সবিহীন ও ভেজাল খাদ্যপণ্য তৈরি: দুই প্রতিষ্ঠানকে ৪৩ লাখ টাকা জরিমানা

নগরীর কালুরঘাটের বিসিক শিল্প এলাকায় লাইসেন্সবিহীন ও মেয়াদোর্ত্তীণ উপাদান খাদ্য পণ্য তৈরি করায় দুই প্রতিষ্ঠানকে ৪৩ লাখ টাকা জরিমানা করেছে র‌্যাবের ভ্রাম্যমান আদালত। বিএসটিআই ও র‌্যাবের যৌথ এ অভিযানে নেতৃত্বে ছিলেন নির্বাহী ম্যাজিস্ট্রেট পলাশ কুমার বসু। এসময় মেরিডিয়ান ফুড প্রোডাক্টসকে ২২ লাখ টাকা জরিমানা আদায়সহ উৎপাদিত পাঁচ হাজার কেজি নুডুলস ধ্বংস করা হয় ও অপর প্রতিষ্ঠান বিএসপি ফুড প্রোডাক্টসকে একই অভিযোগে ২১ লাখ টাকা জরিমানা করা হয়।

বিএসটিআইয়ের কর্মকর্তা মো. আশিকুজ্জামান বলেন, অভিযানে মেরিডিয়ান ফুড প্রোডাক্টসকে সস পণ্যের ও সফট ড্রিংক পাউডার এবং নুডুলসের লাইসেন্স না থাকায় বিএসটিআই আইনে ১ লাখ টাকা ও মোড়কজাতকরণ আইনে ১ লাখ টাকা এবং বিভিন্ন মেয়াদোত্তীর্ণ কালার ও ক্ষতিকর ফ্লেভার ব্যবহার করায় নিরাপদ খাদ্য আইনে ২০ লাখ টাকা জরিমানা করা হয়। এসময় প্রতিষ্ঠানটির উৎপাদিত ৫ হাজার কেজি নুডুলস ধ্বংস করা হয়।

এছাড়া এ অভিযানে বিএসপি ফুড প্রোডাক্টস প্রতিষ্ঠানটিতে ভেজিটেবল ঘি, নুডুলস ও সস বিএসটিআই লাইসেন্সবিহীন ভাবে উৎপাদন করায় ১ লাখ  টাকা ও বিভিন্ন পণ্য উৎপাদনে ব্যবহৃত ফ্লেভার মেয়াদোত্তীর্ণ হওয়ায় নিরাপদ খাদ্য আইনে ২০ লাখ টাকা জরিমানা আদায় করা হয়। এসময় ডালডার সাথে কালার মিশিয়ে তৈরি ২ কেজি ভেজাল ঘি ধ্বংস করা হয় ।

পূর্বকোণ / আরআর

শেয়ার করুন
The Post Viewed By: 107 People

সম্পর্কিত পোস্ট