চট্টগ্রাম বুধবার, ২১ অক্টোবর, ২০২০

২ অক্টোবর, ২০২০ | ২:৩৭ অপরাহ্ণ

অনলাইন ডেস্ক

ইপিজেড এলাকায় মাতৃসদন ও হাসপাতাল স্থাপনে কমিটি

চসিক প্রশাসক মোহাম্মদ খোরশেদ আলম সুজন গত ৩ সেপ্টেম্বর স্বাস্থ্য বিভাগের সচিব আবদুল মান্নান বরাবরে চট্টগ্রাম ইপিজেড ও সন্নিহিত এলাকার বিশাল সংখ্যক কর্মজীবী ও মানুষের চিকিৎসার নিমিত্তে মাতৃসদন কাম জেনারেল হাসপাতাল প্রতিষ্ঠা প্রসঙ্গে একটি ডিও পত্র প্রেরণ করেন।
এরই পেক্ষিতে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়, স্বাস্থ্যসেবা বিভাগ, সরকারি স্বাস্থ্য ব্যবস্থাপনা-১ শাখার স্মারক নম্বর ৪৫.০০.০০০০.১৫৫.৯৯.০০৬.১৮-৭৮১ মূলে চট্টগ্রাম ইপিজেড এবং সন্নিহিত এলাকার নারী শ্রমিকসহ সংশ্লিষ্ট সকলের চিকিৎসাজনিত ভোগান্তি হ্রাসকল্পে একটি মাতৃসদন কাম জেনারেল হাসপাতাল স্থাপনের সম্ভাব্যতা যাছাইকল্পে সংশ্লিষ্ট এলাকার জরিপসহ পূর্ণাঙ্গ প্রতিবেদন প্রণয়ন করার জন্য বিভাগীয় স্বাস্থ্য পরিচালককে নির্দেশনা দেন।
বিভাগীয় স্বাস্থ্য পরিচালক সে নির্দেশনার আলোকে সম্ভাব্যতা যাচাইয়ের লক্ষ্যে ৩ সদস্যের একটি কমিটি গঠন করেছেন। উক্ত কমিটিতে চট্টগ্রাম বিভাগীয় স্বাস্থ্য পরিচালকের অফিসের উপ-পরিচালক ডা. মো. শফিকুল ইসলামকে সভাপতি, সদস্য সচিব চট্টগ্রাম সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বী ও সদস্য সিভিল সার্জন অফিসের মেডিকেল অফিসার ডা. ওয়াজিদ চৌধুরীকে সদস্য করা হয়েছে। উক্ত কমিটিকে আগামী ১০ দিনের মধ্যে সংশ্লিষ্ট এলাকা জরিপকৃত একটি পূর্ণাঙ্গ প্রতিবেদন চট্টগ্রাম বিভাগের পরিচালক (স্বাস্থ্য) ডা. হাসান শাহরিয়ার কবির বরাবরে প্রেরণের নির্দেশনাও দেয়া হয়েছে।-বিজ্ঞপ্তি
পূর্বকোণ/এএ

শেয়ার করুন
The Post Viewed By: 105 People

সম্পর্কিত পোস্ট