চট্টগ্রাম শনিবার, ৩১ অক্টোবর, ২০২০

সর্বশেষ:

বাংলাদেশ মুঠোফোন গ্রাহক এসোসিয়েশন জানিয়েছে, গণশুনানি ও গণস্বাক্ষরের মূল্যায়ন না করে বিদ্যুতের দাম বাড়ানোয় গ্রাহকরা হতাশ। আজ শুক্রবার (২৮ ফেব্রুয়ারি) সংবাদমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে এমনটি জানিয়েছে সংগঠনটি। বৃহস্পতিবার (২৭ ফেব্রুয়ারি) বিকেলে এক সংবাদ বিজ্ঞপ্তিতে বাংলাদেশ এনার্জি রেগুলেটরি কমিশন (বিইআরসি) জানানো হয়, প্রতি কিলোওয়াট ঘণ্টা (কিওঘ) বিদ্যুতের পাইকারি দাম বাড়িয়ে করা হয়েছে ৫ টাকা ১৭ পয়সা। প্রতি কিলোওয়াট ঘণ্টা খুচরা বিদ্যুতের দাম বাড়িয়ে করা হয়েছে ৭ টাকা ১৩ পয়সা। আগামী মার্চ মাস থেকে এ বাড়তি দাম কার্যকর হবে।
শনি-রবিবার বিদ্যুৎ থাকবে না চট্টগ্রাম নগরীর যেসব এলাকায়-

১ অক্টোবর, ২০২০ | ৯:৩২ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক

শুক্র-শনিবার চট্টগ্রাম নগরীর যেসব এলাকায় বিদ্যুৎ থাকবে না-

নগরীর গুরুত্বপূর্ণ বেশ কিছু এলাকায় আগামীকাল শুক্রবার (২ অক্টোবর) ও শনিবার (৩ অক্টোবর) দিনের নির্দিষ্ট একটি সময় বিদ্যুৎ থাকবে না। এর মধ্যে বেশিরভাগ এলাকায় সকাল ৭টা থেকে বিকাল ৫টা পর্যন্ত ও কিছু এলাকায় রাত ২টা থেকেই বিদ্যুৎ বন্ধ হয়ে যেতে পারে।

বিদ্যুৎ উন্নয়ন বোর্ডের এক বিজ্ঞপ্তিতে জানানো হয়, উন্নয়ন, জরুরি মেরামত ও সংরক্ষণ কাজের জন্য এ ব্যবস্থা নেয়া হচ্ছে। তবে কাজ সম্পাদন সাপেক্ষে নির্ধারিত সময়ের আগেও বিদ্যুৎ চালু হতে পারে। গ্রাহকদের সাময়িক অসুবিধার জন্য আন্তরিকভাবে দুঃখ প্রকাশ করেছে চট্টগ্রাম বিদ্যুৎ উন্নয়ন বোর্ড।

ষোলশহর বিদ্যুৎ উপকেন্দ্রের আওতাধীন যে এলাকায় বিদ্যুৎ সরবরাহ বন্ধ থাকবে—

শুক্রবার, ২ অক্টোবর—সকাল ৭টা থেকে বিকাল ৩টা পর্যন্ত
বিক্রয় ও বিতরণ বিভাগ, ষোলশহরের আওতাধীন অক্সিজেন ১১ কেভি সুইচিং উপকেন্দ্রের অক্সি-০৬ ও ০৩ এর আওতায় অক্সিজেন, অক্সিজেন আবাসিক এলাকা, শীতল ঝর্ণা আবাসিক এলাকা, গোলবাগ আবাসিক এলাকা, কয়লার ঘর, ওয়াজেদিয়া, নয়ারহাট, চালিতাতলী, বদির কলঘর, খন্দকারপাড়া, পূর্ব মসজিদ হাশেম মেম্বার বাড়ি, ভক্তপুর, শহীদনগর, হাজীপাড়া, জাঙ্গালপাড়া, কামরাবাদ, আতুরারডিপু, বক্সনগর, রূপনগর আবাসিক এলাকা, আশেকানে আউলিয়া কলেজ, জাহানপুর, বনানী আবাসিক এলাকা ও পার্শ্ববর্তী এলাকাসমূহ।

শুক্রবার, ২ অক্টোবর—সকাল ৭টা থেকে বিকাল ৩টা পর্যন্ত
বিক্রয় ও বিতরণ বিভাগ, ষোলশহরের আওতাধীন অক্সিজেন ১১ কেভি সুইচিং উপকেন্দ্রের অক্সি-১৪ ও ষোল ০৭ এর আওতায় হামজারবাগ, সামার হিল, খ্রিস্টান কবরস্থান, গ্রীনভিউ আবাসিক এলাকা, হামজারখা লেইন, পশ্চিম শহীদ নগর, উত্তর গেইট, দেলোয়ার কোম্পানির বাড়ি, ফকির টিলা, মির্দ্দা পাড়া, মুরাদ নগর, আরিফ হক ফুড গলি, জাঙ্গাল পাড়া, ভাণ্ডারি গলি, বড় বাড়ি গলি, এশিয়া ফ্যান ফ্যাক্টরি ও সংলগ্ন এলাকাসমূহ।

খুলশী বিদ্যুৎ উপকেন্দ্রের আওতাধীন যেসব এলাকায় বিদ্যুৎ বন্ধ থাকবে—

শুক্রবার, ২ অক্টোবর—সকাল ৭টা থেকে দুপুর ২টা পর্যন্ত
বিক্রয় ও বিতরণ বিভাগ খুলশীর আওতাধীন ফিডার নং-এইচ-১৩ (রেলওয়ে) এর আওতায় পাহাড়তলী রেলওয়ে স্টেশন, ওয়ার্কশপ, স্টোর ও আশপাশের এলাকাসমূহ।

মাদারবাড়ি বিদ্যুৎ উপকেন্দ্রের আওতাধীন যেসব এলাকায় বিদ্যুৎ বন্ধ থাকবে—

শুক্রবার, ২ অক্টোবর—রাত ২টা থেকে বিকাল ৪টা পর্যন্ত
খুলশী ১৩২/৩৩ কেভি গ্রিড উপকেন্দ্রের টি-২ ট্রান্সফরমারের জরুরি মেরামত ও সংরক্ষণ কাজের জন্য মাদারবাড়ি ৩৩/১১ উপকেন্দ্রের আওতাধীন সকল ১১ কেভি ফিডারের রিয়াজউদ্দিন বাজার, চৈতন্যগলি, স্টেশন রোড, রেল স্টেশন, কালী বাড়ির মোড়, নালাপাড়া, সদরঘাট রোড সম্পূর্ণ, মাঝিরঘাট, কামাল গেইট, দারোগাহাট রোড, পূর্ব মাদারবাড়ি, পশ্চিম মাদারবাড়ি, ডিটি রোড, দেওয়ানহাট মোড়, পাঠানটুলী, নাজিরপুল, মতিয়ারপুল, ধনিয়ালপাড়া, সুপারিওয়ালাপাড়া, কদমতলী পশ্চিম মাদারবাড়ি, ডিটি লেইন, যুগিচাঁদ মসজিদ, মেহের আলীর চা দোকান সংলগ্ন এলাকা, মোগলটুলী ও পাঠানটুলী, কমার্স কলেজ রোড ও আশপাশের এলাকাসমূহ এবং ওয়াসার সকল পাম্পে সরবরাহ বন্ধ থাকবে।

পাহাড়তলী বিদ্যুৎ উপকেন্দ্রের আওতাধীন যেসব এলাকায় বিদ্যুৎ বন্ধ থাকবে—

শুক্রবার, ২ অক্টোবর—রাত ২টা থেকে বিকাল ৪টা পর্যন্ত
বিক্রয় ও বিতরণ বিভাগ-পাহাড়তলীর আওতাধীন অলংকার মোড়, সাগরিকা রোড, পিসি রোড, ডিটি রোড, নোয়াপাড়া, জোলাপাড়া, সরাইপাড়া, একে খান, আব্দুল আলীম রোড, আমানত উল্লাহ রোড, বিসিক, জংগল সলিমপুর, মডেল পল্লী, শাপলা আবাসিক, কর্ণেল হাট, কালির হাট শিল্প এলাকা, বিবিবি ও এর আশপাশের এলাকাসমূহ।

পাথরঘাটা বিদ্যুৎ উপকেন্দ্রের আওতাধীন যেসব এলাকায় বিদ্যুৎ বন্ধ থাকবে—

শনিবার, ৩ অক্টোবর—সকাল ৮টা থেকে বিকাল ৫টা পর্যন্ত
বিক্রয় ও বিতরণ বিভাগ-পাথরঘাটার আওতাধীন পাথরঘাটা ৩৩/১১ কেভি বাকলিয়া-পাথরঘাটা ৩৩ কেভি সার্কিট-০১ উপকেন্দ্রের আওতাধীন নিউমার্কেট, আলকরণ, কোতোয়ালী, জেল রোড, চট্টগ্রাম জেলা কেন্দ্রীয় কারাগার, আছাদগঞ্জ, খাতুনগঞ্জ, চাক্তাই, ভেড়া মার্কেট, ফিরিঙ্গীবাজার, সিরাজদৌল্লা রোড, লালদিঘী, টেরীবাজার, হাজারী লেইন, জহুর মার্কেট, বাংলাদেশ ব্যাংক, সিএমপি, কোতোয়ালী থানা, জিপিও, ডিসি অফিস, কোর্ট বিল্ডিং এলাকা, সতীস বাবু লেন, মিরিন্ডা লেন, রহমতগঞ্জ, চামড়ার গুদাম, ইকবাল রোড, বান্ডেল রোড, বংশাল রোড, ফিসারিঘাট, এয়াকুব নগর, অভয়মিত্রঘাট, কবি নজরুল ইসলাম সড়ক, ব্রিজঘাট, বলুয়ারদিঘীর পাড়, কোরবানীগঞ্জ, কাজেম আলী রোড, ঘাটফরহাদবেগ, রুমঘাটা, দেওয়ানজী পুকুরপাড়, বক্সিরহাট, জেনারেল হাসপাতাল, রেডক্রিসেন্ট হাসপাতাল, প্যারেড কর্নার, পারসিভিল হিল, রসিক হাজারী লেন, দেবপাহাড়, চট্টগ্রাম কলেজ, মহসিন কলেজ, চকবাজার ও আশপাশের এলাকাসমূহ পর্যায়ক্রমে লোডশেডিংয়ের মাধ্যমে বন্ধ ও চালু থাকবে।

 

 

 

 

পূর্বকোণ/আরপি

শেয়ার করুন
The Post Viewed By: 162 People

সম্পর্কিত পোস্ট