চট্টগ্রাম শনিবার, ২৮ নভেম্বর, ২০২০

২৮ এপ্রিল, ২০১৯ | ২:২৩ পূর্বাহ্ণ

নিজস্ব প্রতিবেদক

নগরীতে পার্কওয়ে হাসপাতালের তথ্য কেন্দ্রের উদ্বোধন

সিঙ্গাপুরে চিকিৎসা সেবা নিতে ইচ্ছুক চট্টগ্রামের রোগীদের তথ্য কিংবা ভিসার জন্য আর ঢাকায় যেতে হবে না। এখন থেকে তাদের ডাক্তারের এপয়েন্টমেন্ট, যাতায়াত, ভিসা, চিকিৎসার খরচ, চিকিৎসা সময়কালসহ থাকার ব্যবস্থাসহ সব তথ্যই মিলবে নগরীর হোটেল রেডিসন ব্লু বে ভিউ’র লেভেল-২ এনেক্স ব্লকে অবস্থিত সিঙ্গাপুর পার্কওয়ে হাসপাতালের তথ্য কেন্দ্রে।
গতকাল শনিবার সকালে এই তথ্যকেন্দ্র আনুষ্ঠানিকভাবে উদ্বোধন করেন পার্কওয়ে হাসপাতালের গ্যাস্ট্রোলজি বিশেষজ্ঞ ডা. ডেসমন্ড ওয়াই ও পার্কওয়ে ক্যান্সার সেন্টারের বিশেষজ্ঞ ডা. অং চিয়াং ইং। এ সময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন পার্কওয়ে হেলথ এর পরিচালক ডা. জাহিদ খান, পার্কওয়ে হাসপাতালের চট্টগ্রাম তথ্য কেন্দ্রের ব্যবস্থাপক নাজিয়া মাহফুজ ও মোস্তফা গ্রুপের পরিচালক মাহফুজুর রহমান। সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে পরিচালক ডা. জাহিদ খান বলেন, রোগীদের ভিসার জন্য আর ঢাকায় যেতে হবে না। আমরা চট্টগ্রামের এই তথ্য কেন্দ্র থেকেই সব ব্যবস্থা করে দিব যার জন্য নেয়া হবে না কোন চার্জ নেয়া হবে।
এ সময় তথ্যকেন্দ্রের ব্যবস্থাপক নাজিয়া মাহফুজ জানান, সিঙ্গাপুরের পার্কওয়ে হাসপাতাল (প্রাঃ) লিমিটেডের তত্বাবধানে আরো চারটি হাসপাতাল রয়েছে। সিঙ্গাপুরের হাসপাতালগুলো হচ্ছে, মাউন্ট এলিজাবেথ অর্চাড হাসপাতাল, মাউন্ট এলিজাবেথ নভেনা হাসপাতাল, গ্লেন ইগলস হাসপাতাল এবং পার্কওয়ে ইস্ট হাসপাতাল। এসব হাসপাতালে চিকিৎসাসেবা পেতে তথ্যের জন্য হেল্পলাইন চালু থাকবে ২৪ ঘণ্টা। যেখানে নতুন পুরাতন সকল রোগীই তাদের তথ্যসেবা নিতে যোগাযোগ করতে পারবেন। তিনি বলেন, নতুন রোগীদের সেবার মধ্যে রয়েছে ডাক্তারদের পরামর্শ, চিকিৎসা সেবার নাম, হাসপাতালে কতদিন থাকতে হবে তার উত্তর। এজন্য অবশ্যই রোগীকে তার পুরাতন মেডিকেলের কাগজপত্র মেইলযোগে বা সরাসরি অফিসে এসে দিয়ে যেতে হবে। এরপর রোগীর সিদ্ধান্ত অনুযায়ী পরবর্তী ভিসা আমন্ত্রণপত্র, ডাক্তারের এপয়েন্টমেন্ট, বিমানের টিকেট, বিমানবন্দর থেকে পিক আপ, হোটেল বুকিং এবং মেডিকেল ভিসা ফরমপূরণ এ সুবিধাগুলো দেয়া হবে। এজন্য রোগী এবং তার সাথে এটেন্ডেস ( কমপক্ষে ১ জন, সর্বোচ্চ ২ জন) পাসপোর্টের কপি দিতে হবে।
তথ্যকেন্দ্রে বিমান টিকিটের জন্যে যোগাযোগ করা যাবে ০১৯৪৯৭৪৭৪৭৪ নম্বরে, মার্কেটিং সমন্বয়কারীর সাথে যোগাযোগ করা যাবে ০১৯৬৬৭৭৭৭১১ নম্বরে এবং ম্যানেজারের সাথে যোগাযোগ করা যাবে ০১৯৬৬৭৭৭৭২২ নম্বরে।

শেয়ার করুন
The Post Viewed By: 309 People

সম্পর্কিত পোস্ট