চট্টগ্রাম শনিবার, ৩১ অক্টোবর, ২০২০

আত্মসমর্পণের পর শীর্ষ সন্ত্রাসী বিধান বড়ুয়া কারাগারে

৩০ সেপ্টেম্বর, ২০২০ | ১১:৫৬ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক

আত্মসমর্পণের পর শীর্ষ সন্ত্রাসী বিধান বড়ুয়া কারাগারে

চট্টগ্রামের শীর্ষ সন্ত্রাসী হিসেবে পরিচিত বিধান বড়ুয়াকে কারাগারে পাঠানো হয়েছে। এর আগে বুধবার (৩০ সেপ্টেম্বর) দুপুরে ২য় অতিরিক্ত জেলা ও দায়রা জজ বেগম ফেরদৌস আরার আদালতে আত্মসমর্পণ করলে, আদালত তাকে জেলহাজতে পাঠানোর আদেশ দেন। এর আগে একই আদালত গত ৩১ আগস্ট এই মামলায় বিধান বড়ুয়াকে ১৭ বছরের সশ্রম কারাদণ্ডের আদেশ দেন।

বিধান বড়ুয়া যুদ্ধাপরাধের দায়ে ফাঁসি হওয়া বিএনপি নেতা সালাউদ্দিন কাদের চৌধুরীর ক্যাডার হিসেবে পরিচিত ছিলেন। তিনি রাউজান উপজেলার আধারমানিক গ্রামের সুরত সিংহের বাড়ির মৃত হিমাংশু বড়ুয়ার ছেলে।

রাষ্ট্রপক্ষের আইনজীবী চট্টগ্রাম জেলার অতিরিক্ত পিপি এডভোকেট সমীর দাশগুপ্ত জানান, ‘৩১ আগস্ট একটি অস্ত্র মামলায় বিধান বড়ুয়ার ১৭ বছরের সাজা দেন আদালত। মামলার রায় ঘোষণার এক মাসের মাথায় গতকাল বুধবার আদালতে আত্মসমর্পণ করলে আদালত তাকে জেলহাজতে প্রেরণের আদেশ দেন। ১৭ বছর সাজার মধ্যে ১০ বছর অবৈধ অস্ত্র রাখার অপরাধে এবং বাকি সাত বছর কার্তুজ রাখার দায়ে।

তিনি আরও জানান, ‘২০১৪ সালের ৪ অক্টোবর রাত ৯টায় বিধান বড়ুয়ার বসতঘর থেকে অস্ত্র ও কার্তুজ উদ্ধার করেছিল রাউজান থানা পুলিশ। ২০১৬ সালের ২৩ নভেম্বর মামলার চার্জ গঠন করা হয়।

উল্লেখ্য, চট্টগ্রামের এই শীর্ষ সন্ত্রাসী বিধান বড়ুয়ার বিরুদ্ধে চট্টগ্রামের বিভিন্ন থানায় দুই ডজনের বেশি মামলা রয়েছে।

 

 

 

পূর্বকোণ/পি-আরপি

 

 

শেয়ার করুন
The Post Viewed By: 144 People

সম্পর্কিত পোস্ট