চট্টগ্রাম রবিবার, ২৫ অক্টোবর, ২০২০

সর্বশেষ:

করোনাভাইরাস : টাঙ্গাইলে নির্দেশ অমান্য করায় অর্থদন্ড
জেলিযুক্ত চিংড়ি: খাগড়াছড়িতে দুই মাছ ব্যবসায়ীকে জরিমানা

৩০ সেপ্টেম্বর, ২০২০ | ১১:৫০ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক

পরিবেশের ক্ষতি: ৩ প্রতিষ্ঠানকে প্রায় ৬ লাখ টাকা জরিমানা, দুই টন পলিথিন জব্দ

পরিবেশের ক্ষতি করায় নগরীর বিভিন্ন এলাকার তিনটি প্রতিষ্ঠানকে পাঁচ লাখ ৮৪ হাজার টাকা জরিমানা করেছে পরিবেশ অধিদপ্তর চট্টগ্রাম। পরিবেশ অধিদপ্তর চট্টগ্রাম মহানগরের পরিচালক মো. নূরুল্লাহ নূরী এসব জরিমানার আদেশ দেন। এছাড়া, দুই টন নিষিদ্ধ পলিথিন জব্দ করেছে পরিবেশ অধিদপ্তরের নির্বাহী ম্যাজিস্ট্রেট। আজ বুধবার (৩০ সেপ্টেম্বর) পরিবেশ অধিদপ্তর থেকে প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে এসব তথ্য জানানো হয়।

পরিবেশ অধিদপ্তর সূত্র জানায়, অপরিশোধিত তরল বর্জ্য নির্গমন করে পরিবেশ দূষণের দায়ে উত্তর কাট্টলী এলাকার জিনডে ইলাস্টিক বিডি লিমিটেডকে ৩ লাখ ৮৪ হাজার টাকা জরিমানা (ক্ষতিপূরণ আরোপ) করেছে পরিবেশ অধিদপ্তর। অননুমোদিত প্রতিষ্ঠান পরিচালনার দায়ে মেসার্স সাইফা এক্সেসরিজকে ১ লাখ টাকা জরিমানা করা হয়েছে। বন্দর এলাকায় কন্টেইনারের মাধ্যমে ভারত থেকে মহিষের মাংস আমদানি করে পরিবেশ সম্মত উপায়ে অপসারণ না করে গন্ধ ছড়ানোর দায়ে মেসার্স কর্ণফুলী লিমিটেডকে ৫০ হাজার টাকা ও ইগলু ফুডস লিমিটেডকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

অন্যদিকে, সরকার কর্তৃক নিষিদ্ধ ঘোষিত পলিথির রাখার দায়ে নগরীর রিজাজউদ্দিন বাজার এলাকায় দুটি দোকান সীলগালা করা হয়। অভিযানে দুই টন পলিথিন জব্দ করেন পরিবেশ অধিদপ্তরের নির্বাহী ম্যাজিস্ট্রেট শাহরীন ফেরদৌসী।

পূর্বকোণ/আইবিএস-আরপি

শেয়ার করুন
The Post Viewed By: 89 People

সম্পর্কিত পোস্ট