চট্টগ্রাম বুধবার, ২৮ অক্টোবর, ২০২০

সিনহা হত্যা মামলা: টেকনাফ থানার সাবেক কনস্টেবল রুবেল শর্মার ৭ দিনের রিমান্ড

৩০ সেপ্টেম্বর, ২০২০ | ৬:৫১ অপরাহ্ণ

উখিয়া সংবাদদাতা

সিনহা হত্যা মামলা: টেকনাফ থানার সাবেক কনস্টেবল রুবেল শর্মার ৭ দিনের রিমান্ড

মেজর (অব.) সিনহা মো. রাশেদ খান হত্যা মামলায় টেকনাফ থানার সাবেক কনস্টেবল রুবেল শর্মাকে ৭ দিনের রিমান্ড মঞ্জুর করেছে আদালত। আজ বুধবার (৩০ সেপ্টেম্বর) দুপুরে কক্সবাজার জেষ্ঠ্য বিচারিক হাকিম তামান্না ফারাহর আদালতে এই রিমান্ড মনঞ্জুর করে। মামলার তদন্তকারী কর্মকর্তা র‌্যাবের সহকারী পুলিশ সুপার খাইরুল ইসলাম বিষয়টি নিশ্চিত করেছেন।

এর আগে সকাল সাড়ে ১১টার দিকে রুবেল শর্মাকে আদালতে হাজির করা হয়। একইদিন দুপুর ১টা ২০ মিনিটের দিকে আদালত প্রাঙ্গণ থেকে পুলিশের প্রিজনভ্যানে করে তাকে কক্সবাজার কারাগারে নিয়ে যাওয়া হয়।

র‍্যাব-১৫ ব্যাটালিয়ানের উপ-অধিনায়ক মেজর মেহেদী হাসান বলেন, অবসরপ্রাপ্ত মেজর সিনহা মোহাম্মদ রাশেদ খান হত্যা মামলায় রুবেল শর্মা গত ১৩ সেপ্টেম্বর রাতে টেকনাফ থানা থেকে আটক করা হয়। রুবেল টেকনাফ থানার সাবেক বরখাস্তকৃত ওসি প্রদীপ কুমার দাশের বডিগার্ডের দায়িত্ব পালন করছিলেন। রুবেলকে গ্রেপ্তারের পর জিজ্ঞাসাবাদ শেষে ১৪ সেপ্টেম্বর বেলা ১২টার দিকে কক্সবাজারের জেষ্ঠ্য বিচারিক হাকিম তামান্না ফারাহর আদালতে হাজির করা হলে বিচারক তাকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন। মেজর সিনহা হত্যা মামলায় গ্রেপ্তার আসামিদের রিমান্ডে জিজ্ঞাসাবাদ করার সময় পুলিশের কনস্টেবল রুবেল শর্মার নাম আসে। এর প্রেক্ষিতে গত রবিবার (২৭ সেপ্টেম্বর) রাতেরুবেলকে জিজ্ঞাসাবাদের জন্য র‌্যাব কার্যালয়ে নিয়ে যাওয়া হয়। তাকে জিজ্ঞাসাবাদ শেষে মেজর সিনহা হত্যা মামলায় গ্রেপ্তার দেখানো হয়।

প্রসঙ্গত, গত ৩১ জুলাই রাতে টেকনাফের শামলাপুর এবিপিএন চেকপোস্টে সেনাবাহিনীর অবসরপ্রাপ্ত মেজর সিনহা মোহাম্মদ রাশেদ খান পুলিশের গুলিতে নিহত হন। এ ঘটনায় গত ৫ আগস্ট সিনহার বোন শাহরিয়ার শারমিন ফেরদৌস টেকনাফ থানার সাবেক ওসি প্রদীপ কুমার দাশসহ ৯ পুলিশ সদস্যকে আসামি করে একটি হত্যা মামলা দায়ের করেন। পরদিন ওসি প্রদীপসহ ৭ পুলিশ সদস্য আদালতে আত্মসমর্পণ করেন। এ ঘটনায় এবিপিএন’র ৩ সদস্য, পুলিশের ৩ জন সাক্ষী ও কনস্টেবল রুবেলসহ ১৪ জন কারাগারে আছেন। এ মামলায় ১২ জন আসামি বিভিন্ন মেয়াদে রিমান্ডে আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছেন।

 

 

 

পূর্বকোণ/কায়সার-আরপি

শেয়ার করুন
The Post Viewed By: 93 People

সম্পর্কিত পোস্ট