চট্টগ্রাম শুক্রবার, ৩০ অক্টোবর, ২০২০

কাঁচা মাংস-মেয়াদোর্ত্তীণ বিস্ফোরক সংরক্ষণ, কক্সবাজারে ৩ প্রতিষ্ঠানকে জরিমানা

২৯ সেপ্টেম্বর, ২০২০ | ৮:৫৯ অপরাহ্ণ

কক্সবাজার সংবাদদাতা

কাঁচা মাংস-মেয়াদোর্ত্তীণ বিস্ফোরক সংরক্ষণ, কক্সবাজারে ৩ প্রতিষ্ঠানকে জরিমানা

কক্সবাজারের কলাতলী ও সুগন্ধা এলাকায় অভিযান চালিয়েছে ভোক্তা অধিকার সংরক্ষণ কক্সবাজার জেলা কার্যালয়। আজ মঙ্গলবার (২৯ সেপ্টম্ব) দুপুর থেকে বিকাল পর্যন্ত জেলা কার্যালয়ের সহকারী পরিচালক ইমরান হোসাইনের নেতৃত্বে এ অভিযান পরিচালনা করা হয়। এ সময় উন্মুক্ত পরিবেশে খাবার শীতলকরণ, একই ফ্রিজে রান্না, কাঁচা মাংস এবং খাবার সংরক্ষণ, কারখানায় অগ্নিনির্বাপক সিলিন্ডার না রাখা, মূল্য তালিকা না রাখা, মেয়াদোর্ত্তীণ বিস্ফোরক লাইসেন্স ও স্বাস্থ্য মেনে না চলার অভিযোগে ৩ প্রতিষ্ঠানকে ৫৮ হাজার টাকা জরিমানা করা হয়।

ইমরান হোসাইন জানান, কলাতলী এলাকার লেয়ারস এন্ড কনফেকশনারিকে ৫০ হাজার, মেসার্স আলম এন্টারপ্রাইজকে ৩ হাজার ও সুগন্ধা পয়েন্ট এলাকার হোটেল আইলেন্ডিকে ৫ হাজার টাকা জরিমানা করা হয়।

তিনি আরও বলেন, অভিযানে জরিমানার পাশাপাশি মুদির দোকান, রেস্টুরেন্ট, বেকারি, গ্যাসের দোকানসহ বিভিন্ন ব্যাবসায় প্রতিষ্ঠান পরিদর্শন করে প্রয়োজনীয় নির্দেশনা দেয়া হয়। একইসাথে ব্যাবসায়ীদের স্বাস্থ্যবিধি মেনে চলা, রান্নাঘরের মান উন্নয়ন, খাবারে কোন প্রকার নিষিদ্ধ পণ্যের ব্যবহার না করা, মূল্য বেশি না রাখা ও আগত অতিথিদের সাথে শোভন আচরণ করার পরামর্শ দেয়া হয়।

 

 

 

পূর্বকোণ/আরাফাত-আরপি

শেয়ার করুন
The Post Viewed By: 155 People

সম্পর্কিত পোস্ট