চট্টগ্রাম রবিবার, ২৫ অক্টোবর, ২০২০

২৯ সেপ্টেম্বর, ২০২০ | ৭:৪৮ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক

ভেজাল ওষুধ সংরক্ষণ: ব্যবসায়ীকে তিনমাসের কারাদণ্ড, ১০ লাখ টাকা জরিমানা

নকল অনুমোদনহীন ওষুধ রাখার দায়ে মো.আলী (৪৫) নামের একজনকে তিনমাসের কারাদন্ডসহ ১০ লাখ টাকা জরিমানা করেছে র‌্যাবের ভ্রাম্যমাণ আদালত। আজ মঙ্গলবার (২৯ সেপ্টেম্বর) দুপুরে নগরীর ডবলমুরিং থানার মনসুরাবাদ পাসপোর্ট অফিসের পাশে আলী স্টোর নামক একটি নকল ওষুধের গোডাউনে অভিযান চালিয়ে বিপুল পরিমাণ নকল যৌন উত্তেজক ও অনুমোদনহীন ওষুধ জব্দ করেছে র‌্যাব। অভিযান পরিচালনা করেন র‌্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেট পলাশ কুমার বসু।

র‌্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেট পলাশ কুমার বসু জানান, গোপন সংবাদের ভিত্তিতে গোডাউনে অভিযান পরিচালনা করে ১৬ ধরনের যৌন উত্তেজক ওষুধ জব্দ করা হয় যার আনুমানিক মূল্য ৩০-৪০ লাখ টাকা। প্রতিষ্ঠানটির মালিক মো.আলী ব্যবসা পরিচালনা করার জন্যে ওষুধ প্রশাসনের কোন ড্রাগ লাইসেন্স নেয়নি। কোন প্রকার অনুমতি ছাড়াই গোপনে ব্যবসা পরিচালনা করে যাচ্ছিল। অভিযানে আলী স্টোরের মালিক আলীকে ১০ লাখ টাকা জরিমানা অনাদায়ে ৩ মাসের কারাদন্ড কারাদন্ড দেয়া হয়েছে। জব্দকৃত ওষুধগুলো বিধি মোতাবেক ধ্বংস করা হবে।

ওষুধ প্রশাসন অধিদফতরের সহকারী পরিচালক হোসাইন মোহাম্মদ ইমরান জানান, আলী স্টোরে অনেক রকম যৌন উত্তেজক ওষুধ পাওয়া যায়। যার ক্রেতা সাধারণত যুব সমাজ। এই ওষুধে একবার আসক্তি হলে তা মাদকের মত নেশায় পরিণত হয়। তাছাড়া এসব ওষুধের তীব্র পার্শ্ব প্রতিক্রিয়া রয়েছে। ডাক্তারের পরামর্শ ছাড়া ব্যবহার করলে পাকস্থলীতে জটিলতাসহ হৃদরোগে মারা যেতে পারে।

র‌্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেট পলাশ কুমার বসু জানান জনস্বার্থে আমাদের এই অভিযান অব্যাহত থাকবে।

পূর্বকোণ / আরআর

শেয়ার করুন
The Post Viewed By: 102 People

সম্পর্কিত পোস্ট