চট্টগ্রাম বুধবার, ২৮ অক্টোবর, ২০২০

২৮ সেপ্টেম্বর, ২০২০ | ১০:২৪ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক

জাল খতিয়ানসহ ফটোস্ট্যাট দোকানের কর্মচারী আটক

জাল খতিয়ানসহ চট্টগ্রাম কোর্ট বিল্ডিং এলাকার একটি ফটোস্ট্যাট দোকানের কর্মচারীকে আটক করেছে জেলা প্রশাসনের ভ্রাম্যমাণ আদালত। আজ সোমবার (২৮ সেপ্টেম্বর) সকালে নির্বাহী ম্যাজিস্ট্রেট রেজওয়ানা আফরিন অভিযোগের ভিত্তিতে অভিযান চালিয়ে মো. আনিস উদ্দিনকে (১৮) দুটি জাল খতিয়ানসহ আটক করে সাত দিনের বিনাশ্রম কারাদণ্ড প্রদান করা হয়েছে।

এসময় মো. আজম (২৮) নামের আরও এক জাল খতিয়ান তৈরিকারক পালিয়ে যায়। তার বিরুদ্ধে কোতোয়ালি থানার ওসিকে মামলা দায়ের করতে নির্দেশ দিয়েছেন ম্যাজিস্ট্রেট রেজওয়ানা আফরিন ।

জানা গেছে, শাহ আলাউদ্দিন নামের জনৈক ব্যক্তি একটি খতিয়ান নিয়ে জেলা প্রশাসকের কার্যালয়ের রেকর্ড রুম শাখার সহকারি কমিশনার মো. আশরাফুল আলমের নিকট গেলে তিনি খতিয়ানটিকে জাল খতিয়ান বলে দাবি করেন। এসময় শাহ আলাউদ্দিন  ওই খতিয়ানটি কোর্ট বিল্ডিং এলাকার চন্দনাইশ ফটোস্ট্যাট দোকানের কর্মচারী মো. আনিসের কাছ থেকে নিয়েছেন বলে জানান। বিষয়টি নির্বাহী ম্যাজিস্ট্রেট রেজওয়ানা আফরিনকে তাৎক্ষণিক জানালে তিনি চন্দনাইশ ফটোস্ট্যাটের দোকানে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন। মোবাইল কোর্ট পরিচালনাকালে দোকানের কর্মচারী মো. আনিস উদ্দিনের (১৮)  কাছে আরও দুটি জাল খতিয়ান পাওয়া যায়। তাকে হাতে- নাতে আটক করে জিজ্ঞাসাবাদ করলে সে জানায়, সন্দ্বীপের গাছুয়া এলাকার মৃত আবুল বাসারের ছেলে  মো. আজম (২৮) এসব  জাল খতিয়ান তৈরি করেন। তিনি (আজম) দীর্ঘদিন যাবত এ কাজের সাথে জড়িত বলেও জানায়। মোবাইল কোর্টের উপস্থিতি টের পেয়ে আজম ঘটনাস্থল থেকে সরে পড়ায় দোকানের মালিককে মুচলেকা প্রদানে বাধ্য করে ভ্রাম্যমান আদালত।

নির্বাহী ম্যাজিস্ট্রেট রেজওয়ানা আফরিন জানান, এরকম জাল খতিয়ান তৈরির বিষয়টি আমাদের নজরে এসেছে। অভিযুক্তদের বিরুদ্ধে জেলা প্রশাসনের অভিযান অব্যাহত থাকবে।

 

পূর্বকোণ/ আরআর

শেয়ার করুন
The Post Viewed By: 146 People

সম্পর্কিত পোস্ট