চট্টগ্রাম বুধবার, ২১ অক্টোবর, ২০২০

সর্বশেষ:

bty

২৮ সেপ্টেম্বর, ২০২০ | ৭:১২ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক

মেয়াদোত্তীর্ণ ও বেশি দামে পণ্য বিক্রি: নগরীতে ৭ দোকানিকে জরিমানা

মেয়াদোত্তীর্ণ ও বেশি দামে পণ্য বিক্রির দায়ে নগরীর খুল‌শি, বন্দর ও ই‌পি‌জেড এলাকায় ৭ দোকানিকে ২৯ হাজার জরিমানা করেছে ভোক্তা অ‌ধিদপ্তর।  আজ সোমবার (২৮ সে‌প্টেম্বর)  মহানগরীর খুল‌শি, বন্দর ও ই‌পি‌জেড থানায় সকাল ১০টা হ‌তে প‌রিচা‌লিত অ‌ভিযানে ৭ প্রতিষ্ঠানকে ভোক্তা অ‌ধিকার সংরক্ষণ আইনে এই জ‌রিমানা করা হয়েছে।  জাতীয় ভোক্তা অ‌ধিকার সংরক্ষণ অ‌ধিদপ্তর, চট্টগ্রাম জেলা কার্যালয়ের সহকারী প‌রিচালক মুহাম্মদ হাসানুজ্জামান এ অ‌ভিযান প‌রিচালনা করেন।

মুহাম্মদ হাসানুজ্জামান জানান, খুল‌শি থানাধীন বাগঘোনা মোড় বাজারের সে‌লিম স্টোরকে ৫ হাজার টাকা জ‌রিমানা করে মেয়াদোত্তীর্ণ দুধ ধ্বংস করা হয়। হাইলেভেল রোডের লাইফকেয়ার মে‌ডি‌সিন সেন্টারকে মেয়াদ বিহীন কাটা ওষুধ রাখায় ৫ হাজার টাকা জ‌রিমানা করে ব‌র্ণিত ওষুধ ধ্বংস করা হয়। জনৈক অ‌ভিযোগকারীর অ‌ভিযো‌গে ওয়াসা মোড়ের এক রেস্তোঁরাকে মূল‌্য তা‌লিকার চেয়ে বে‌শি দামে খাবার বিক্রয় করায় ১০ হাজার জ‌রিমানা করে সতর্ক করা হয়।

বন্দর থানার  মেইন মার্কেটের নিত‌্য প‌ণ্যের মূল‌্য তা‌লিকা প্রদর্শন না করায় বাহার সওদাগরের দোকানকে এক হাজার টাকা তাজু সওদাগরের দোকানকে এক হাজার এবং ইউসুফ সওদাগর‌কে ২ হাজার জরিমানা ক‌রে সতর্ক করা হয়ে‌ছে।

ই‌পি‌জেড বাজা‌রের পাইকা‌রি বি‌ক্রেতা প্রতিষ্ঠান আল জিলানী স্টোর‌কে মূল‌্য তা‌লিকা প্রদর্শন না ক‌রে নিত‌্যপণ‌্য বিক্রয় করায় ৫ হাজার টাকা জ‌রিমানা করা হয়

জনস্বার্থে এই কার্যক্রম অব্যাহত থাকবে বলে জানান সহকারী প‌রিচালক মুহাম্মদ হাসানুজ্জামান ।

পূর্বকোণ / আরআর

শেয়ার করুন
The Post Viewed By: 113 People

সম্পর্কিত পোস্ট