চট্টগ্রাম রবিবার, ২৫ অক্টোবর, ২০২০

২৮ সেপ্টেম্বর, ২০২০ | ৫:১৫ অপরাহ্ণ

অনলাইন ডেস্ক

মাস্ক না পরায় ৫০ জনকে জরিমানা

করোনাভাইরাসের ঝুঁকি এড়াতে জনসমাগম ও সামাজিক দূরত্ব মেনে চলতে নগরীর কোতোয়ালী মোড় এলাকায় ভ্রাম্যমাণ আদালত পরিচালিত হয়। এসময় মাস্ক না পরার অপরাধে অর্ধশত ব্যক্তিকে প্রায় ৪০০০ (চার হাজার) টাকা অর্থদণ্ড করা হয়।

আজ সোমবার (২৮ সেপ্টেম্বর) দুপুর ১২টা থেকে ৩টা পর্যন্ত জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. উমর ফারুকের নেতৃত্বে এই অভিযান পরিচালিত হয়।

জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট উমর ফারুক বলেন, করোনাভাইরাস সংক্রমণ প্রতিরোধে মাস্ক পরার ক্ষেত্রে সরকারের কঠোর নির্দেশনা থাকলেও অধিকাংশ মানুষই তা মানছেন না। সরেজমিনে দেখা যায় রাস্তা-ঘাটে, বিপনি বিতান, মার্কেট ও গুরুত্বপূর্ণ এলাকায় মানুষ মাস্ক না পরে চলাফেরা করছেন । যার ফলে করোনাভাইরাস সংক্রমণে প্রভাব ফেলছে। তাই যারা মাস্কবিহীন চলাফেরা করছে তাদের আইনের আওতায় নিয়ে অর্থদণ্ড প্রদান করা হয়েছে।

এসময় তিনি আরও বলেন, মাস্ক কেন পরেননি জানতে  চাইলে জবাবে অনেকে বলেন করোনাভাইরাস নেই বলে তারা মাস্ক পরেননা ও তাদের সংক্রমিত করবেনা বলে তাদের মাস্ক প্রয়োজন নেই । এমনকি ভুলে তারা মাস্ক বাসায় ও  বাড়িতে রেখে এসেছেন বলে অজুহাত দেখান।

তিনি জানান ,মোবাইল কোর্ট পরিচালনা কালে দেখা যায় অনেকেই অবহেলা করে মাস্ক পরেননা। অন্যরা মাস্ক পরিধান করেনা বলে নিজেরা মাস্ক পরেননা আবার মাস্ক না পরে পকেটে রেখে দেন অনেকে।

পূর্বকোণ/পিআর

শেয়ার করুন
The Post Viewed By: 124 People

সম্পর্কিত পোস্ট