চট্টগ্রাম বুধবার, ২৮ অক্টোবর, ২০২০

২৭ সেপ্টেম্বর, ২০২০ | ৫:০৯ অপরাহ্ণ

হাটহাজারী সংবাদদাতা

অদক্ষতার কারণে দেশের মধ্যপ্রাচ্য গমনকারী লোকজন যথাযথ পারিশ্রমিক থেকে বঞ্চিত হচ্ছে

অদক্ষতার কারণে দেশের মধ্যপ্রাচ্য গমনকারী লোকজন যথাযথ পারিশ্রমিক থেকে বঞ্চিত হচ্ছে। বাংলাদেশের প্রায় ১ কোটি ২০ লাখ মানুষ বিদেশে চাকরী করছে। তাদের মধ্যে অনেকেরই কারিগরি জ্ঞান নেই, যদি তারা কারিগরি শিক্ষায় শিক্ষিত হত তাহলে আরো বেশী করে বৈদেশিক মুদ্রা অর্জন করতে পারত। যারা বিদেশে কর্মসংস্থানের জন্য গিয়েছে তাদের পরিবার এদের আয়ের উপর নির্ভরশীল। সচেতনতার অভাবে অনেকেই মধ্যস্বত্তভোগী দালালদের মাধ্যমে বিদেশে পাড়ি জমিয়েছেন সংসার ও পরিবার পরিজনের ভরণপোষণের জন্য। বিদেশে কমর্রত লোকজনের কারণে বিদেশ থেকে রেমিটেন্সের পরিমাণ দেশে বৃদ্ধি পাচ্ছে।
আজ রবিবার (২৭ সেপ্টেম্বর) জাতীয় সংসদ সদস্য ও সাবেক মন্ত্রী ব্যারিস্টার আনিসুল ইসলাম মাহমুদ বৈদেশিক কর্মসংস্থানের জন্য দক্ষতা ও জনসচেতনতামূলক সেমিনারে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।
উপজেলা পরিষদ মিলনায়তনে এ উপলক্ষে আয়োজিত সভায় সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মাদ রুহুল আমিন। প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয় ও হাটহাজারী উপজেলা প্রশাসন আয়োজিত সেমিনারে ইউপি চেয়ারম্যান, গণমাধ্যমকর্মী, শিক্ষা প্রতিষ্ঠানের প্রধানগণ, চট্টগ্রাম মহিলা কারিগরী প্রশিক্ষণ কেন্দ্রের সিনিয়র ইন্সট্রাক্টর এ বি এম ফয়েজুর রহমান, মাসুদ আলী সরকার প্রমুখ উপস্থিত ছিলেন।

পূর্বকোণ/শিমুল-এএ

শেয়ার করুন
The Post Viewed By: 101 People

সম্পর্কিত পোস্ট