চট্টগ্রাম বৃহষ্পতিবার, ২২ অক্টোবর, ২০২০

ফটিকছড়ির দুই ইউপিতে শান্তিপূর্ণ নির্বাচন, একটি কেন্দ্রে সংঘর্ষে আহত অন্তত ১২

২৭ সেপ্টেম্বর, ২০২০ | ১২:২০ পূর্বাহ্ণ

নিজস্ব প্রতিবেদক

চট্টগ্রামের ২ ইউনিয়নে ৩ চেয়ারম্যান প্রার্থীর মনোনয়ন বাতিল

চট্টগ্রামে ইউনিয়ন পরিষদের সাধারণ ও উপ-নির্বাচনে ২ উপজেলার ৫ ইউনিয়নের ৩ চেয়ারম্যান প্রার্থীর মনোনয়নপত্র বাতিল করেছে নির্বাচন কমিশন। মনোনয়নপত্র যাচাই বাছাই শেষে আজ শনিবার (২৬ সেপ্টেম্বর) তিনজনের মনোনয়নপত্র বাতিল করা হয়।

মনোনয়ন বাতিল হওয়াদের মধ্যে রয়েছেন- লোহাগাড়া উপজেলার আমিরাবাদ ইউনিয়নের দুইজন চেয়ারম্যান প্রার্থী ও ফটিকছড়ি উপজেলার নানুপুর ইউনিয়নের এক চেয়ারম্যান প্রার্থী। এছাড়া লোহাগাড়া উপজেলার অন্য দুই ইউনিয়ন আধুনগর ও লোহাগাড়া সদর ইউনিয়নের বেশ কয়েকজন ইউপি সদস্য প্রার্থীর মনোনয়নও বাতিল করা হয়।

লোহাগাড়া উপজেলা নির্বাচন কর্মকর্তা সাদ্দাম হোসেন বলেন, মনোনয়নপ্রত্যাশীদের মধ্যে যারা ঋণ খেলাপী ও স্বাক্ষরে ঝামেলা রয়েছে তাদের মনোনয়পত্র বাতিল করা হয়। প্রার্থীরা জেলা নির্বাচন অফিসের সিনিয়র কর্মকর্তা বরাবরে আপিল করে বৈধতা পেলে তারা নির্বাচনে অংশগ্রহণের সুযোগ পাবেন।

ফটিকছড়ি উপজেলা নির্বাচন কর্মকর্তা হুমায়ুন কবীর বলেন, দুই ইউনিয়নের মধ্যে শুধুমাত্র নানুপুর ইউনিয়নের এক চেয়ারম্যান প্রার্থীর মনোনয়নপত্র বাতিল করা হয়েছে। এই ইউনিয়নে বর্তমানে ৭ জন প্রার্থী রয়েছেন ও সুয়াবিল ইউনিয়ন পরিষদে ৫ জন চেয়ারম্যান প্রার্থীর মনোনয়ন বৈধ ঘোষণা করা হয়েছে।

 

 

 

 

পূর্বকোণ/আরপি

শেয়ার করুন
The Post Viewed By: 66 People

সম্পর্কিত পোস্ট