চট্টগ্রাম বুধবার, ২১ অক্টোবর, ২০২০

সর্বশেষ:

২৬ সেপ্টেম্বর, ২০২০ | ১১:০৩ পূর্বাহ্ণ

নিজস্ব প্রতিবেদক

চট্টগ্রামে করোনায় নতুন শনাক্ত ৪৩

চট্টগ্রামে করোনাভাইরাসে নমুনা পরীক্ষায় গত ২৪ ঘণ্টায় আরও ৪৩ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে। শুক্রবার (২৫ সেপ্টেম্বর) ৭১০ টি নমুনা পরীক্ষা করা হয়। এ নিয়ে চট্টগ্রামে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়াল ১৮ হাজার ৬১৩ জনে।

এদিকে গত ২৪ ঘন্টায় চট্টগ্রামে করোনায় একজনের মৃত্যু হয়েছে। এখন পর্যন্ত করোনায় মারা গেছেন মোট ২৮৮ জন; এর মধ্যে ১৯৭ জন নগরের ও ৯১ জন উপজেলার বাসিন্দা।

এরমধ্যে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ল্যাবে ৬০টি নমুনা পরীক্ষা করে শনাক্ত হয়েছে ৩ জন। বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল এন্ড ইনফেকশাস ডিজিজেসে (বিআইটিআইডি) ৩৬৯টি নমুনা পরীক্ষা করা হয়। এতে শনাক্ত হয় ১২ জন।

চট্টগ্রাম মেডিক্যাল কলেজ (চমেক) ল্যাবে ১৫১টি নমুনা পরীক্ষা করে ৯ জন করোনা পজেটিভ পাওয়া গেছে। তবে এইদিন চট্টগ্রাম ভেটেরিনারি এন্ড এনিম্যাল সায়েন্সেস বিশ্ববিদ্যালয় (সিভাসু) ল্যাবে করোনার নমুনা পরীক্ষা হয়নি।

তাছাড়া শেভরন ক্লিনিক্যাল ল্যাবরেটরিতে ৪২টি নমুনা পরীক্ষা করে ৭ জন, ইম্পেরিয়াল হাসপাতাল ল্যাবে ৬৫টি নমুনা পরীক্ষা করে ৭ জন এবং চট্টগ্রাম মা ও শিশু হাসপাতাল ল্যাবে ১২টি নমুনা পরীক্ষা করে ৪ জন করোনা আক্রান্ত শনাক্ত হয়েছেন।

কক্সবাজার মেডিকেল কলেজ ল্যাবে চট্টগ্রামের ১১টি নমুনা পরীক্ষা করে একজনের শরীরে করোনাভাইরাসের অস্তিত্ব মিলেছে।

সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি জানান, গত ২৪ ঘণ্টায় ৭১০টি নমুনা পরীক্ষা করে মোট করোনা পজেটিভ পাওয়া গেছে ৪৩ জনের। এরমধ্যে ৩৩ জন নগরীর এবং ১০ জন বিভিন্ন উপজেলার বাসিন্দা।

পূর্বকোণ/পিআর

শেয়ার করুন
The Post Viewed By: 102 People

সম্পর্কিত পোস্ট