চট্টগ্রাম বুধবার, ২১ অক্টোবর, ২০২০

সর্বশেষ:

কক্সবাজারে এবার একযোগে বদলি ১০৫৫ নায়েক-কনস্টেবল

২৫ সেপ্টেম্বর, ২০২০ | ৫:৪৪ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক

কক্সবাজারে এবার একযোগে বদলি ১০৫৫ নায়েক-কনস্টেবল

কক্সবাজার জেলা পুলিশ বাহিনীকে ঢেলে সাজাতে ব্যাপক রদবদলের অংশ হিসেবে ঊর্ধ্বতন কর্মকর্তা থেকে কনস্টেবল পর্যন্ত সবাইকে বদলি করা হয়েছে। আজ শুক্রবার (২৫ সেপ্টেম্বর) পর্যন্ত বদলির আদেশ পেয়েছেন ১ হাজার ৩৪৭ জন পুলিশ সদস্য।

বদলিকৃতদের মধ্যে রয়েছেন পুলিশ সুপার, অতিরিক্ত পুলিশ সুপারসহ আট শীর্ষ কর্মকর্তা, ৫৩ জন পরিদর্শক, ১৩৯ জন উপ-পরিদর্শক (এসআই), ৯২ জন সহকারী উপ-পরিদর্শক (এএসআই), ১ হাজার ৫৫ জন নায়েক ও কনস্টেবল। ভিন্ন রেঞ্জে বদলি করে পুলিশ সদর দপ্তর থেকে শুক্রবার এই আদেশ দেয়া হয়।

কক্সবাজারে এসব শূন্য পদ পূরণে দেশের বিভিন্ন এলাকা থেকে ৫৩ জন পুলিশ পরিদর্শক, ২১৫ জন এসআই-এএসআই এবং ৭৩৪ জন কনস্টেবল চট্টগ্রাম রেঞ্জের ডিআইজি কার্যালয়ে যোগ দিচ্ছেন।

মেজর (অব.) সিনহা মো. রাশেদ খান ‘বন্দুকযুদ্ধে’ পুলিশের গুলিতে নিহতের পরএ রববদল হচ্ছে কক্সবাজার জেলায় পুলিশে। পুলিশ সদর দপ্তর দীর্ঘদিন ধরে কক্সবাজারে কর্মরত ‘সবাইকে সরিয়ে নেয়ার’ সিদ্ধান্ত নিয়েছে।

নবাগত পুলিশ সুপার হাসানুজ্জামান বলেন, পুরো কক্সবাজার জেলার পুলিশ বাহিনীতে পরিবর্তন করা হচ্ছে। পর্যায়ক্রমে বদলি হওয়া সদস্যরা ছাড়পত্র নেবেন ও নিয়োগকৃতরা যোগদান করবেন।

সিনহা হত্যাকাণ্ড নিয়ে সমালোচনার মধ্যে গত ১৬ সেপ্টেম্বর কক্সবাজারের আগের পুলিশ সুপার এবি এম মাসুদ হোসেনকে রাজশাহীর পুলিশ সুপার হিসাবে বদলি করা হয়। গত বুধবার (২৩ সেপ্টেম্বর) তার জায়গায় স্থলাভিষিক্ত করা হয় ঝিনাইদহ পুলিশ সুপার হাসানুজ্জামানকে। এর আগে তার দুদিন আগে ২১ সেপ্টেম্বর অপর সাত পুলিশ কর্মকর্তাকে বদলি করা হয়।

 

 

 

 

পূর্বকোণ/আরপি

শেয়ার করুন
The Post Viewed By: 116 People

সম্পর্কিত পোস্ট