চট্টগ্রাম শনিবার, ৩১ অক্টোবর, ২০২০

সর্বশেষ:

২৩ সেপ্টেম্বর, ২০২০ | ৩:২০ অপরাহ্ণ

অনলাইন ডেস্ক

হাটহাজারী মাদ্রাসায় ৪ শিক্ষকের পুন:নিয়োগ, ২ শিক্ষকের অব্যাহতি

সম্প্রতি টানা দু’দিনের ছাত্র আন্দোলনে হাটহাজারী দারুল উলূম মইনুল ইসলাম চিত্র অনেক কিছুই পাল্টে গেছে। হাটহাজারীর আল-জামিয়াতুল আহলিয়া দারুল উলুম মঈনুল ইসলাম মাদ্রাসায় দুই শিক্ষককে অব্যাহতি ও চারজনকে পুনর্নিয়োগ দেয়া হয়েছে।

মজলিসে শুরায় যোগ হয়েছে আরো ৬ জন সিনিয়র মুহাদ্দিস। পরিবর্তন এসেছে কিতাব বণ্টনেও। সব মিলিয়ে নতুনভাবে পথচলা শুরু করেছে দেশের বৃহত্তর কওমী আঁতুড়ঘর হাটহাজারী মাদরাসা।

মঙ্গলবার (২২ সেপ্টেম্বর) দিবাগত রাতে হেফাজত ইসলামের আমীর, সদ্যপ্রয়াত আল্লামা আহমদ শফী কর্তৃক নিয়োগকৃত শিক্ষকদের বহিষ্কার করে পূর্বের বহিষ্কৃত শিক্ষকদের পুন:নিয়োগ করেছেন মাদ্রাসা কর্তৃপক্ষ।

কুরবানীর ঈদের পরপর বিনা নোটিশে হঠাৎ করে বহিষ্কার করা হয় তিন শিক্ষককে। পুন:নিয়োগ পাওয়া চার শিক্ষক হলেন- মাওলানা আনোয়ার শাহ আজহারী মাওলানা সাঈদ আহমদ, মাওলানা হাসান ও মাওলানা মনসুর।

সর্বশেষ তথ্যানুযায়ী, ছাত্রদের দাবি মানার অংশ হিসেবে তাদের সবাইকে পুন:নিয়োগ দিয়েছে মাদরাসা কর্তৃপক্ষ। তাদের সঙ্গে মাওলানা মনসুরুল হক নামক অপর এক কর্মকর্তাকেও পুন:নিয়োগ দেয়া হয়েছে। যিনি পূর্বে হিসাব বিভাগে কর্মরত ছিলেন। তবে আর কাউকে পুন:নিয়োগ দেয়া হবে কিনা, বিগত কত বছরের অব্যাহতি পাওয়া শিক্ষকদের পুন:নিয়োগ দেয়ার পরিকল্পনা বা সুযোগ আছে সেটা কেউ পরিষ্কার করছে না।

অন্যদিকে ‘বিতর্কিত’ নিয়োগের ২ শিক্ষককে বহিষ্কার করা হয়েছে। তারা হলেন- মাওলানা মোহাম্মদ উসমান ও মাওলানা তকি উদ্দিন আজিজ।

তবে ছাত্রদের দাবির একাংশ মানা হলেও অপর অংশটি পরিপূর্ণ মানা হয়নি বলে মনে করছেন অনেকে। মাদরাসা ছুটির পর থেকে অর্থাৎ গত ছয় মাসে যাদের বিতর্কিত নিয়োগ দেয়া হয়েছে তাদের ২ জনকে গতকাল অব্যাহতি দেয়া হলেও অন্যদের ব্যাপারে এখনো সিদ্ধান্ত নেয়নি কর্তৃপক্ষ। যাদের সবাই বর্তমান সিনিয়র শিক্ষকদের ছেলে।

পূর্বকোণ/পিআর

শেয়ার করুন
  • 46
    Shares
The Post Viewed By: 161 People

সম্পর্কিত পোস্ট