চট্টগ্রাম রবিবার, ২৫ অক্টোবর, ২০২০

শাহ আমানতে স্বর্ণের তারসহ যাত্রী আটক

২৩ সেপ্টেম্বর, ২০২০ | ১২:০০ পূর্বাহ্ণ

নিজস্ব প্রতিবেদক

শাহ আমানতে স্বর্ণের তারসহ যাত্রী আটক

চট্টগ্রাম শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরে দুবাই থেকে আসা বিমান বাংলাদেশ এয়ালাইন্সের বিজি ১৪৮ ফ্লাইটের এক যাত্রীর কাছ থেকে দুইটি গলিত স্বর্ণের বার উদ্ধার করেছে কাস্টমস কর্মকর্তারা। আজ মঙ্গলবার (২২ সেপ্টেম্বর) দুবাই থেকে আসা যাত্রী জাফর আলম দুইটি স্বর্ণের বার গলিয়ে ক্যাবলের (তার) মতো করে ব্যাগের ভেতর সেলাই করে আনার চেষ্টা করেন।

ওয়্যার হিসেবে আনা দুইটি স্বর্ণের বারের ওজন ২৩৪ গ্রাম। ঘোষণা ছাড়া এবং শুল্ককর ফাঁকি দিয়ে এই স্বর্ণ আনার চেষ্টা করলেও বিমানবন্দর এনএসআই টিম ও কাস্টমস কর্মকর্তাদের কাছে ধরা পড়েন তিনি।

বিমানবন্দর সূত্রে জানা যায়, ফটিকছড়ির বাসিন্দা দুবাই থেকে আসা যাত্রী জাফর আলমের ব্যাগ থেকে চিকন সুতার মতো করে গলানো স্বর্ণ উদ্ধার করা হয়। গোপন সংবাদের ভিত্তিতে বিমানবন্দর এনএসআই টিম ও কাস্টমস কর্মকর্তারা জাফরকে চ্যালেঞ্জ করলে প্রথমে তিনি স্বর্ণ বা অবৈধ কিছু নেই বলে দাবি করেন। প্রাথমিক তল্লাশিতেও কিছু পাওয়া যায়নি। এরপর তার ব্যাগটি খালি করে স্ক্যানিং মেশিনে ঢোকানো হলে ধাতব পদার্থ থাকার সংকেত আসে। এরপর ব্যাগ কেটে চিকন সুতার মতো করে গলানো স্বর্ণ উদ্ধার করা হয়। এ ঘটনায় জরিমানাসহ শুল্ককর আদায়ের প্রক্রিয়া চলছে বলে জানা যায়।

 

 

 

পূর্বকোণ/পি-আরপি

শেয়ার করুন
The Post Viewed By: 121 People

সম্পর্কিত পোস্ট