চট্টগ্রাম শনিবার, ৩১ অক্টোবর, ২০২০

২২ সেপ্টেম্বর, ২০২০ | ৯:৩৬ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক

ভেজাল পণ‌্য বিক্রি: ৬ প্রতিষ্ঠানকে জ‌রিমানা

ভেজাল মেয়াদোত্তী‌র্ণ পণ‌্য বিক্রির দায়ে ৬ প্রতিষ্ঠানকে ৩১ হাজার টাকা জ‌রিমানা করেছে ভোক্তা অ‌ধিদপ্তর।  আজ মঙ্গলবার (২২ সে‌প্টেম্বর)  চট্টগ্রাম মহানগরীর ‌কোতয়ালী, ডবলমু‌রিং ও পাহাড়তলী থানা এলাকায় সকাল ১০টা হতে প‌রিচা‌লিত অ‌ভিযানে জ‌রিমানা করা হয়েছে।

জাতীয় ভোক্তা অ‌ধিকার সংরক্ষণ অ‌ধিদপ্তর, চট্টগ্রাম বিভাগীয় কার্যালয় এর সহকারী প‌রিচালক পাপীয়া সুলতানা লীজা এবং চট্টগ্রাম জেলা কার্যালয়ের সহকারী প‌রিচালক মুহাম্মদ হাসানুজ্জামান অ‌ভিযান প‌রিচালনা করেন।

মুহাম্মদ হাসানুজ্জামান জানান, কোতোয়ালী থানার রহমতগঞ্জ এলাকার প্রত‌্যয় প্লাস স্টোর‌কে মোড়কজাত প‌ণ্যে  নি‌জে মূল‌্য প্রদান করায় ৩ হাজার টাকা জ‌রিমানা  করা হয়। আবদুস সাত্তার রোডের তানভীর ফ্যামিলি স্টোরকে পণ্যের মূল্য তালিকা প্রদর্শন না করা ও মেয়াদোত্তীর্ণ কোমলপানীয় ও অন্যান্য খাদ্যদ্রব্য সংরক্ষণ করায় ৮ হাজার টাকা জ‌রিমানা করা হয়। মোমিন রোডের মেসার্স ঝাল বিতানকে অননুমোদিত সস সংরক্ষণ করায় ২ হাজার টাকা জরিমানা করে প্রায় ৫ লিটার সস ধ্বংস করা হয়। মেসার্স হক স্টোর‌কে উৎপাদন-‌মেয়াদ বিহীন পণ‌্য ও মেয়াদোত্তীর্ণ বোতলজাত আচার শেলফে সংরক্ষণ করায় ৮ হাজার জ‌রিমানা করা হয়।

ডবলমু‌রিং থানার সি‌ডিএ কর্নফুলী মার্কেটের পাইকা‌রি ও খুচরা পেঁয়াজসহ নিত‌্যপণ‌্য বি‌ক্রেতাদের মূল‌্য তা‌লিকা ও ‌পণ‌্য ক্রয় র‌শিদ পর্যবেক্ষণ করা হয়। এসময় নিত‌্যপ‌ণ্যের মূল‌্য তা‌লিকা প্রদর্শন না করায় খাজা গরী‌বে নেওয়াজ স্টোর‌কে ৫ হাজার জ‌রিমানা ক‌রে কর্নফুলী মা‌র্কেটের ব‌্যবসায়ীদের পেঁয়াজসহ অন‌্যান‌্য নিত‌্যপ‌ণ্যের মূল‌্য তা‌লিকা দৃশ‌্যমান স্থা‌নে প্রদর্শন কর‌তে অনু‌রোধ করা হয়। পাহাড়তলী থানার কাঁচা রাস্তার মাথার জিলানী ফার্মেসিকে মেয়াদবিহীন কাটা ঔষধ ও অননুমোদিত ঔষধ সংরক্ষণ করায় ৫ হাজার জ‌রিমানা করে সতর্ক করা হয়।

জনস্বার্থে এই কার্যক্রম অব্যাহত থাকবে বলে জানান সহকারী প‌রিচালক মুহাম্মদ হাসানুজ্জামান ।

পূর্বকোণ / আরআর

শেয়ার করুন
The Post Viewed By: 95 People

সম্পর্কিত পোস্ট