চট্টগ্রাম বৃহষ্পতিবার, ২২ অক্টোবর, ২০২০

সর্বশেষ:

২২ সেপ্টেম্বর, ২০২০ | ৩:৫৯ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক

অভিযানে বন্দর আবাসিকের ৩ একর জায়গা উদ্ধার

নগরীর বন্দর উত্তর আবাসিক এলাকায় ভ্রাম্যমাণ আদালত অভিযান চালিয়ে ৩০০ অবৈধ দোকানপাট, স্থাপনা উচ্ছেদ করে ৩ একর জায়গা উদ্ধার করেছে। আজ মঙ্গলবার (২২ সেপ্টেম্বর) সকালে চট্টগ্রাম বন্দর কর্তৃপক্ষের নির্বাহী ম্যাজিস্ট্রেট গৌতম বাড়ৈ এ অভিযানের নেতৃত্ব দেন।
অভিযানকালে চট্টগ্রাম বন্দরের সহকারী এস্টেট ম্যানেজার মো. শিহাব উদ্দিনসহ সংশ্লিষ্ট কর্মকর্তারা উপস্থিত ছিলেন। অভিযান পরিচালনায় সহায়তা করেন পুলিশ ও আনসার সদস্যরা। ভূমি উদ্ধার অভিযানে ২০ জন শ্রমিকসহ ২টি পে লোডার ব্যবহার করা হয়েছে।
অভিযান শেষে বন্দরের নির্বাহী ম্যাজিস্ট্রেট জানান, বন্দরের নিজস্ব জায়গা দখল করে অবৈধ স্থাপনা ও দোকানপাট গড়ে তোলার বিরুদ্ধে নিয়মিত অভিযান পরিচালিত হচ্ছে। আজ বন্দর উত্তর আবাসিক এলাকায় অভিযান চালিয়ে ৩ একর জায়গা উচ্ছেদ করা হয়েছে। এই অভিযান অব্যাহত থাকবে।
চট্টগ্রাম বন্দরের সহকারী এস্টেট ম্যানেজার মো. শিহাব উদ্দিন জানান, আজকের মত উচ্ছেদ অভিযান শেষ হয়েছে। তবে আগামীকাল বুধবার বন্দর উত্তর আবাসিক এলাকার একই জায়গায় আরো কিছু অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হবে।
উল্লেখ্য, এর আগে গত ২৬ ও ২৭ আগস্ট দুই দিনের উচ্ছেদ অভিযানে কর্ণফুলীর উত্তর পাড়ে দুইশ’ কাঁচা ও সেমিপাকা ঘর, দোকান ভেঙে ১০ একর ভূমি পুনরুদ্ধার করা হয়েছিল। ওই অভিযানের নেতৃত্ব দিয়েছিলেন বন্দর কর্তৃপক্ষের নির্বাহী ম্যাজিস্ট্রেট গৌতম বাড়ৈ ও পতেঙ্গা সার্কেলের সহকারী কমিশনার (ভূমি) এহছান মুরাদ।

পূর্বকোণ/এএ

শেয়ার করুন
The Post Viewed By: 166 People

সম্পর্কিত পোস্ট