চট্টগ্রাম শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪

ভুয়া সনদপত্র তৈরির সরঞ্জামসহ চক্রের সদস্য গ্রেপ্তার

নিজস্ব প্রতিবেদক

২১ সেপ্টেম্বর, ২০২০ | ৫:৪৩ অপরাহ্ণ

নগরীর খুলশী থানা এলাকায় অভিযান চালিয়ে ভুয়া জাতীয় পরিচয়পত্র, ভুয়া শিক্ষাগত যোগ্যতার সনদপত্র এবং ভুয়া জন্ম নিবন্ধন সনদ তৈরি চক্রের এক সদস্যকে গ্রেপ্তার করেছে র‌্যাব-৭।

গ্রেপ্তার শাহাদৎ হোসেন (৩১) ভোলা জেলার সদর থানার পশ্চিমচর মৌয়াবাদ এলাকার এস আব্দুল আজিজের ছেলে।

রবিবার (২০ সেপ্টেম্বর) রাত ৯টার দিকে খুলশী থানার টেকনিক্যাল মোড় থেকে তাকে গ্রেপ্তার করা হয়। সে বর্তমানে ইপিজেড এলাকায় বাস করে।

র‌্যাব-৭’র সহকারী (মিডিয়া) অফিসার মোহাম্মদ মাহমুদুল হাসান মামুন স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, গোপন সংবাদের মাধ্যমে জানতে পারি খুলশী থানার টেকনিক্যাল মোড়ের মা ডিপার্টমেন্টাল স্টোরের পশ্চিম পাশের ‘হক কম্পিউটার’ নামে একটি দোকানের ভিতর কিছু ব্যক্তি তার ব্যক্তিগত কম্পিউটারের মাধ্যমে অবৈধভাবে বিভিন্ন ব্যক্তির নামে ভূয়া জন্মনিবন্ধন সনদ, জাতীয় পরিচয়পত্র, শিক্ষাগত যোগ্যতার সনদপত্র, বিশ্ববিদ্যালয়ের সনদপত্র, সিটি কর্পোরেশনের প্রত্যয়নপত্র, আয়কর সনদপত্র তৈরি করে প্রতারণাসহ জালিয়াতির উদ্দেশ্যে তথ্য সংরক্ষরণ ও বহন করছে।

তথ্যমতে র‌্যাব ওই এলাকায় অভিযানে গেলে র‌্যাাবের উপস্থিতি টের পেয়ে পালানোর সময় শাহাদাৎকে গ্রেপ্তার করা হয়। পরে ওই দোকানে তল্লাশি চালিয়ে বিভিন্ন ব্যক্তির নামে ২৩ পাতা ভূয়া জন্মনিবন্ধন সনদ, জাতীয় পরিচয়পত্র, শিক্ষাবোর্ড কর্তৃক প্রদত্ত সনদপত্র, বিশ্ববিদ্যালয় সনদ, সিটি কর্পোরেশনের প্রত্যয়নপত্র, আয়কর সনদপত্র, ১ টি ডেস্কটপ কম্পিউটার উদ্ধারপূর্বক আসামী’কে গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তার ব্যক্তির বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য খুলশী থানায় হস্তান্তর করা হয়েছে।

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট