চট্টগ্রাম বুধবার, ২৮ অক্টোবর, ২০২০

২১ সেপ্টেম্বর, ২০২০ | ১০:৪৬ পূর্বাহ্ণ

নিজস্ব প্রতিবেদক

চট্টগ্রামে করোনায় নতুন শনাক্ত ৪৬

চট্টগ্রামে করোনাভাইরাসে নমুনা পরীক্ষায় গত ২৪ ঘণ্টায় আরও ৪৬ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে। রবিবার (২০ সেপ্টেম্বর) ৭৩৮ টি নমুনা পরীক্ষা করা হয়। এ নিয়ে চট্টগ্রামে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়াল ১৮ হাজার ৩১৫ জনে।

এদিকে গত ২৪ ঘন্টায় চট্টগ্রামে ১ জন করোনায় মারা গেছেন। এখন পর্যন্ত করোনায় মারা গেছেন মোট ২৮৫ জন; এর মধ্যে ১৯৭ জন নগরের ও ৮৮ জন উপজেলার বাসিন্দা।

এর মধ্যে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) ল্যাবে ৯১টি, বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল এন্ড ইনফেকশাস ডিজিজেস (বিআইটিআইডি) ল্যাবে ২৪৮টি, চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) ল্যাবে ১৮৭টি এবং চট্টগ্রাম ভেটেরিনারি এন্ড এনিম্যাল সায়েন্সেস বিশ্ববিদ্যালয় (সিভাসু) ল্যাবে ৪১টি নমুনা পরীক্ষা করা হয়।

এতে চবি ল্যাবে ৭ জন, বিআইটিআইডিতে ৬ জন, চমেক ল্যাবে ১৯ জন এবং সিভাসু ল্যাবে ৫ জন করোনা আক্রান্ত রোগী শনাক্ত হয়েছেন। এছাড়া বেসরকারি ইম্পেরিয়াল হাসপাতাল ল্যাবে ৬২টি নমুনা পরীক্ষা করে ৮ জন এবং শেভরন ক্লিনিক্যাল ল্যাবরেটরিতে ৩৪টি নমুনা পরীক্ষা করে ৫ জন করোনা আক্রান্ত রোগী পাওয়া গেছে।

নতুন যুক্ত হওয়া চট্টগ্রাম মা ও শিশু হাসপাতাল ল্যাবে ৫টি নমুনা পরীক্ষা করা হয়। এতে কারো শরীরে করোনাভাইরাসের সংক্রমণ পাওয়া যায়নি। অন্যদিকে, কক্সবাজার মেডিকেল কলেজ ল্যাবে চট্টগ্রামের ৭০টি নমুনা পরীক্ষা করে ২ জনের শরীরে করোনাভাইরাসের অস্তিত্ব মিলেছে।

সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি জানান, গত ২৪ ঘণ্টায় ৭৩৮টি নমুনা পরীক্ষা করে মোট করোনা পজেটিভ পাওয়া গেছে ৪৬ জনের। এরমধ্যে ৩৬ জন নগরীর এবং ১০ জন বিভিন্ন উপজেলার বাসিন্দা।

পূর্বকোণ/পিআর

শেয়ার করুন
The Post Viewed By: 111 People

সম্পর্কিত পোস্ট