চট্টগ্রাম বুধবার, ২৮ অক্টোবর, ২০২০

২০ সেপ্টেম্বর, ২০২০ | ৯:২৪ অপরাহ্ণ

রাঙ্গুনিয়া সংবাদদাতা

পঙ্গু দুই যুবককে দিয়ে গাড়ির স্ট্যান্ড উদ্বোধন করালেন এএসপি

রাঙ্গুনিয়া দুই মাস আগে চট্টগ্রাম-কাপ্তাই সড়কে দূর্ঘটনায় দুই পায়ে মারাত্বক আঘাত পান ব্যবসায়ী মো. মাহিন উদ্দিন (৩০)। স্কেচ এ ভর দিয়ে তিনি আসেন গাড়ির ষ্ট্যান্ড উদ্বোধন করতে। সড়কে শৃঙ্খলা না থাকায় মাহিন এর মতো প্রতিনিয়ত দূর্ঘটনায় আহত হচ্ছেন লোকজন। সড়কে শৃঙ্খলা ফেরাতে চট্টগ্রাম জেলা পুলিশের সহকারী পুলিশ সুপার (রাঙ্গুনিয়া সার্কেল) মো. আনোয়ার হোসেন শামীম’র উদ্যোগে নির্মিত হয় গাড়ির স্ট্যান্ড। রোববার (২০ সেপ্টেম্বর) সকাল ১০ টা থেকে দুপুর দুইটা পর্যন্ত স্বেচ্ছাশ্রমে সড়কের ষ্ট্যান্ড নির্মাণ কাজে অংশ নেন রোয়াজারহাট ব্যবসায়ী সমিতি, সিএনজি চালিত অটোরিক্সা সমিতি ও রাঙ্গুনিয়া সরকারি কলেজ ছাত্রসংসদ ও ছাত্রলীগের কয়েকজন তরুন নেতাকর্মী।

স্থানীয়দের সাথে কথা বলে জানা যায়, চট্টগ্রাম- কাপ্তাই সড়কের রাঙ্গুনিয়ার রোয়াজার হাট এলাকায় গাড়ির রাখার নির্দিষ্ট স্থান না থাকায় সড়কে অসহনীয় যানজট লেগেই থাকে। সড়কের ওপর গাড়ি পার্কিং , যেখানে সেখানে যাত্রী উঠা-নামার কারনে যানজট সৃষ্টি হয়েছে। এএসপি’র এই উদ্যোগে দূর্ভোগ কমবে মনে করছেন স্থানীয়রা।

জানতে চাইলে অটোরিক্সা চালক মো. আবদুস সাত্তার বলেন, “ সবসময় পুলিশ এসে সড়ক থেকে গাড়ি সরিয়ে দেন। কিন্তু সড়কের পাশে সুবিধামতো জায়গা না থাকায় সড়কে গাড়ি রাখার ফলে একটু যানজট সৃষ্টি হয়। এখন থেকে নতুন ষ্ট্যান্ড এ গাড়ি রাখা যাবে। ” জানতে চাইলে এএসপি মো. আনোয়ার হোসেন শামীম বলেন, “ চট্টগ্রাম- কাপ্তাই সড়কের গুরুত্বপূর্ন স্থানে পার্কিং স্পট না থাকায় বারবার অভিযান চালিয়েও কোনোভাবেই যানজট নিয়ন্ত্রণ করা সম্ভব হচ্ছিলনা। সড়ক থেকে গাড়ি সরিয়ে নিতে চালকদের বারবার চাপ দিলেও রোয়াজারহাট বাজারে রাস্তার পাশে নির্দিষ্ট পার্কিং ষ্ট্যান্ড না থাকায় গাড়ি সড়কেই রাখছেন। যানজট রোধে এই এলাকায় গাড়ির ষ্ট্যান্ড করে দেয়ায় যানজট পরিস্থিতি কিছুটা কমবে আশা করি। ”

এ প্রসঙ্গে রোয়াজার হাট ব্যবসায়ী কল্যান সমিতির জ্যেষ্ট সহসভাপতি বি কে লিটন চৌধুরী বলেন, “সড়কে শৃঙ্খলা না থাকায় যানজট- দুর্ঘটনা লেগেই আছে। সড়কের শৃঙ্খলা ফেরাতে এএসপি শামীম প্রতিনিয়ত অভিযান চালাচ্ছেন। অভিযানের পাশাপাশি বিভিন্ন উদ্যোগ নিচ্ছেন। আশা করি চট্টগ্রাম-কাপ্তাই সড়ক যানজট মুক্ত হবে। ”

দুপুরে গাড়ি ষ্ট্যান্ড উদ্বোধনকালে উপস্থিত ছিলেন রোয়াজারহাট ব্যবসায়ী সমিতির সহসভাপতি বি কে লিটন চৌধুরী, সাধারণ সম্পাদক রাসেল চৌধুরী, রাঙ্গুনিয়া পৌরসভার কাউন্সিলর লোকমানুল হক তালুকদার, প্রবাসী মোহাম্মদ ইকবাল হোসেন, চট্টগ্রাম অটোরিক্সা শ্রমিক ইউনিয়নের সভাপতি নুরুল আজিম, ব্যবসায়ী মোহাম্মদ ইলিয়াস, মাহবুবুল আলম সিকদার, কলেজ ছাত্র সোহেল চৌধুরী, মহিউদ্দিন জয়, বাবলা তালুকদার, ওমর ফারুক সুজন প্রমুখ।

পূর্বকোণ/ আরআর-  জিগার

শেয়ার করুন
The Post Viewed By: 128 People

সম্পর্কিত পোস্ট